DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দুই বিএনপি নেতা নিখোঁজ সন্ধান চেয়ে হাইকোর্টে রিট

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বগুড়ার কাহালু উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরিচয়ে তুলে নেয়ার পর নিখোঁজ হওয়া উপজেলা বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় ও একই উপজেলা বিএনপি নেতা দেলোয়ার হোসেনের সন্ধান চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে।

মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে এ রিট আবেদন দায়ের করা হয়েছে। আইন মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি সহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনের বিষয়ে আবেদনের পক্ষের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিজয়ের মাসে গত ১৪ই ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয় ও দেলোয়ার হোসেনকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে যায়। নিখোঁজ হওয়ার পর পরিবারের লোকজন স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ এবং জিডিও করেন।

কিন্তু দুঃখজনকভাবে ১৪ই ডিসেম্বর থেকে ২৬শে ডিসেম্বর পর্যন্ত তাদের আদালতে উপস্থাপন করা হয়নি। তাদের বিরুদ্ধে কোনো মামলাও ছিল না।

পরিবারের সদস্যরা এখনো পর্যন্ত তাদের কোনো সন্ধান পাচ্ছেন না। এই দুই বিএনপি নেতার সন্ধান চেয়ে তাদের সন্তানেরা হাইকোর্টে হেবিয়ার্স করপাস রিট আবেদন করেছেন। বিচারপতি রিট আবেদন গ্রহণ করেছেন। আগামীকাল শুনানির জন্য ধার্য আছে।

তিনি অভিযোগ করেন, তাদের দু’জনকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এজন্য তাদের সন্ধান চেয়ে আমরা আদালতের শরণাপন্ন হয়েছি।

Share this post

scroll to top
error: Content is protected !!