DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি ঢাকা অবরোধ করলে শাপলা চত্বরের চেয়েও করুণ পরিণতি হবেঃওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা কারো কাছে মাথা নত করেন না। আল্লাহ ছাড়া কাউকে ভয় করেন না। জনগণ যতক্ষণ সাথে আছেন ততক্ষণ ভয় নেই। তিনি বলেন, যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী লীগ সবাই প্রস্তুত আছে। এবার অবরোধ করলে বিএনপিই অবরুদ্ধ হয়ে যাবে। পালাবার পথ পাবে না। শাপলা চত্বরের চেয়েও করুণ পরিণতি হবে তাদের। 

বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী যুবলীগ আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হাসান নিখিল বক্তব্য রাখেন। যুব সমাবেশের অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রচার সম্পাদক জয়দেব নন্দী। এসময় সরকার বিরোধী ‘চূড়ান্ত আন্দোলনে’ বিএনপি ঢাকা অবরোধের মতো কর্মসূচি দিতে চাইলে ‘পরিণতি’ ভালো হবে না বলে সতর্ক করে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি ২০১৩ সালের ৫ই মে শাপলা চত্বরের ঘটনা স্মরণ করিয়ে বলেন, বিএনপির পরিণতি ‘এর চেয়ে খারাপ হবে’। এক দশক আগে হেফাজতের ইসলামের ঢাকা অবরোধ কর্মসূচির কথা স্মরণ করে আওয়ামী লীগ নেতা বলেন,শাপলা চত্বরে থেকে কী হলো শেষ রাতে? পালিয়ে গেল না? আমি বলতে চাই না, আরও করুণ পরিণতি হবে বিএনপির। 

বিএনপিকে কোনো ছাড় দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, খেলা হবে, ছাড় দেব না ফখরুল। ডিসেম্বরের চেয়েও কড়া খেলা হবে। আওয়ামী লীগের অ্যাকশন, যুবলীগের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন। আগামী ১৮ই অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন আওয়ামী লীগও রাজধানীতে জমায়েত করবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন,‘চুরি করে’ এসে ঢাকায় আত্মীয় স্বজনের বাসায়, অতিরিক্ত কাপড় আনতে বলেছেন ফখরুল। তখন আমরা কি ললিপপ খাব? নেতা-কর্মীদের বলেন, ১৮ তারিখ আরও বেশি করে আসতে হবে। আন্দোলনের নবতর পথযাত্রার সূচনা করব, আন্দোলনের মিছিল নিয়ে বয়ে যাব বিজয়ের বন্দরে। 

তিনি বলেন, মির্জা ফখরুল মাঝে মাঝে আজগুবি বার্তা ছড়াচ্ছেন। তিনি হাওয়া থেকে পাওয়া খবর বলেন। এখন ভালোই আছেন। টাকা-পয়সার নতুন চালান আসছে। মালপানি ভালোই। ডিসেম্বরের চেয়ে এখন সরবরাহ একটু বেশি। টাকার বস্তার ওপর বসে আছেন ফখরুল। টাকা দিয়ে ডিসেম্বরে আন্দোলন হয়নি। ওই টাকার আন্দোলন গোলাপবাগের গর্তের মধ্যে চলে গেছে। এখন আবার আন্দোলন। পশ্চিমা দেশগুলো থেকে ‘সাহস পাওয়ার’ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য রেখেছেন, সেটি নিয়েও প্রতিক্রিয়া জানান ওবায়দুল কাদের। বলেন, ফখরুল বলেন পশ্চিমা বিশ্বের সমর্থন আন্দোলনে নাকি বিএনপিকে সাহস যোগাচ্ছে? আমরা এটা জানি না, এখবর হাছা না মিছা? মিথ্যা কথা আর কত বলবেন ফখরুল? পশ্চিমা বিশ্বের যারা বাংলাদেশে এসেছে, যারা আমাদের সঙ্গে কথা বলেছে, যারা বিদেশে কথা বলেছে, তারা বলেছে বাংলাদেশের কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। এ কথা আমেরিকাও বলেছে, এ কথা ইউরোপও বলেছে। ফখরুল কোথা থেকে মিছা, আজগুবি খবর নিয়ে আসলেন? ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহস পাচ্ছেন বিদেশ থেকে, আমরা বাংলাদেশের জনগণের সমর্থনে সাহস পাচ্ছি। আমরা কাউকে ভয় পাই না। যতক্ষণ জনগণ সঙ্গে আছে, ততক্ষণ ভয় নেই। বিদেশি সমীক্ষা এসে পড়েছে, বাংলাদেশের ৭০ ভাগ লোক আওয়ামী লীগকে সমর্থন করে। তিনি বলেন, এখন চলে কোয়ার্টার ফাইনাল খেলা। আগামী মাসে সেমি ফাইনাল আর জানুয়ারি মাসে হবে ফাইনাল খেলা। খেলা হবে ভোট চোরদের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, লুটপাট ও অর্থপাচারকারীদের বিরুদ্ধে। 
 

Share this post

scroll to top
error: Content is protected !!