DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

২৮জুলাইয়ের ঘটনায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ, শান্তিপূর্ণ সমাবেশের পরিবেশ নিশ্চিত করার আহ্বান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে গত শনিবারের বিরোধী দলের বিক্ষোভে ভীতি প্রদর্শন এবং সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথু মিলার বলেছেন, আমরা বাংলাদেশ সরকারকে বলবো তারা যেনো পূর্ণাঙ্গ, স্বচ্ছ এবং নিরপেক্ষভাবে এসব ঘটনার তদন্ত করে এবং এসবের সঙ্গে যারা জড়িত তাদেরকে বিচারের আওতায় নিয়ে আসে। নিয়মিত ব্রিফিং এ এক প্রশ্নের জবাবে মিলার এসব কথা বলেন। প্রশ্নে গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার বিষয়টি উল্লেখ করা হয়। জবাবে মিলার বলেন, বাংলাদেশের জনগণ যেন শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে পারে, তাদের দাবির পক্ষে কথা বলতে পারে সেই নিরাপদ পরিবেশ তৈরি করে দিতে হবে।

মুখপাত্র বলেন, আমরা সকল রাজনৈতিক দলকে আহ্বান জানাবো তারা যেনো মৌলিক স্বাধীনতা এবং আইনের শাসনকে সম্মান করে এবং সহিংসতা, হয়রানি এবং ভীতি প্রদর্শন থেকে বিরত থাকে। নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হওয়ার বিষয়ে সকলের প্রতিশ্রুতিবদ্ধ হওয়া প্রয়োজন।  ভোটার, রাজনৈতিক দল, তরুণ সমাজ এবং পুলিশের ভূমিকা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ। রাজনৈতিক সহিংসতার পরিবেশে অবাধ এবং সুষ্ঠু ভোট হতে পারেনা।

Share this post

scroll to top
error: Content is protected !!