DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সড়ক দুর্ঘটনায় নিহত আফসানা হত্যা মামলার বিষয়ে থানা কিছুই জানে না!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সম্প্রতি ঢাকা বিমানবন্দর সড়কে বাসের ধাক্কায় অটোরিকশা উল্টে বীর মুক্তিযোদ্ধা আজিজ পাশার একমাত্র কন্যা আফসানা পাশা নামে এক উচ্চশিক্ষিত মহিলা নিহত হওয়ার মর্মান্তিক ঘটনাটি নিয়ে রহস্য আরো ঘনিভূত হয়েছে।

আফসানার পরিবারের সদস্যরা বরাবরই দাবী করে আসছেন বিষয়টি কোনো ভাবেই স্বাভাবিক দুর্ঘটনা নয় বরং একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। পরিবারের এই দাবীকে আরো স্পষ্ট করেছে,যখন ঘাতক বাসটির পলাতক চালক দেড়মাসেও গ্রেফতার হয়নি। বরং সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করা হলে ঘটনাটির বিষয়ে তারা রহস্যজনক উত্তর দিচ্ছেন।

নিহত আফসানার পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলাটির বিষয়ে জানতে বুধবার খিলক্ষেত থানার ওসি কাজী সাহান হকের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই বলে জানান। পরবর্তীতে থানার ডেস্কে ফোন করা হলে ডিউটি অফিসার বলেন, মামলার তদন্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলে এ সংক্রান্ত তথ্য পাবেন।

তদন্ত কর্মকর্তার নাম্বার চাইলে তিনি বলেন মামলাটি কে তদন্ত করছে সেটা তার জানা নেই।

গত ৫ই এপ্রিল বিকেল ৫টার দিকে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের খিলক্ষেতের লা মেরিডিয়ান হোটেলের সামনে সিএনজি অটোরিকশায় বাসের ধাক্কায় আফসানা পাশা (৪৭) নামে এক যাত্রী নিহত হন। এতে অটোরিকশার চালক ও একটি মোটরসাইকেলের চালক আহত হন।

আফসানা পাশা রাজধানীর বারিধারা ডিওএইচএস এলাকার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা কর্নেল আব্দুল আজিজ পাশার মেয়ে। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে চাকুরি করতেন। প্রত্যক্ষদর্শীরা জানান, দ্রুতগামী ‘শ্যামলী এনআর পরিবহনের’ একটি বাস অটোরিকশাকে ধাক্কা দেয়। এ সময় বাসকে ধাক্কা দেয় প্রাইভেটকার এবং প্রাইভেটকারকে ধাক্কা দেয় কাভার্ডভ্যান। এতে অটোরিকশায় থাকা আফসানা গুরুতর আহত হন। আহতদের দ্রুত উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান পথচারীরা। সেখানে কর্তব্যরত চিকিৎসক  আফসানা পাশাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পর ওসি সাহান হক জানিয়েছিলেন, ঘাতক বাসটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। এ ঘটনায় খিলক্ষেত থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা হয়েছে।
তবে মামলার আসামী বাস চালককে গ্রেফতারে কোন আগ্রহ নেই থানা কর্তৃপক্ষের।

যেভাবে দুর্ঘটনাটি ঘটেছিল:

দুর্ঘটনার পর ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) মো. কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, খিলক্ষেত এলাকায় ঢাকাগামী একটি শ্যামলী এনআর পরিবহনের বাস একটি সিএনজি-চালিত অটোরিকশাকে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে পাশের একজন মোটরসাইকেল আরোহী ডিভাইডের সঙ্গে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে।

তিনি বলেন, বাসটি হঠাৎ করে সজোরে ব্রেক করার কারণে বাসের পেছন দিক থেকে একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এ সময় প্রাইভেটকারকে ধাক্কা দেয় একটি কাভার্ডভ্যান। প্রাইভেটকার ও কাভার্ডভ্যানের কেউ আহত হননি। কিন্তু দুটো গাড়িই ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে আফসানার পরিবার দাবী করছে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। মামলার তদন্ত এবং ঘাতক হিসাবে চিহ্নিত বাস চালককে গ্রেফতারে থানার অনাগ্রহে পরিবারের দাবীর বাস্তবতা আরো স্পষ্ট হচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!