DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বগুড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলীর ৫০ কোটি টাকার পাঁচ বাড়ি!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বগুড়া পৌরসভার সদ্যবিদায়ী নির্বাহী প্রকোশলী আবু হেনা মোস্তফা কামাল দুর্নীতির মাধ্যমে শতকোটি টাকার মালিক হয়েছেন। তাঁর অন্তত পাঁচটি বাড়ি আছে। এর একেকটির মূল্য অন্তত ১০ কোটি টাকা। তিনি ফসলি জমি কিনেছেন ৩৫ একর।

বুধবার বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে বগুড়া পৌরসভার ঠিকাদার প্রিন্স রনি এসব অভিযোগ করেন। তিনি আরও  জানান, প্রকৌশলী আবু হেনা বগুড়া পৌরসভায় ২০০৬ সাল থেকে কর্মরত ছিলেন। তাঁর বিরুদ্ধে দুদকের বগুড়া কার্যালয়ে অভিযোগ দিলে তা মামলা হিসেবে নথিভুক্ত না করে এখানকার কর্মকর্তারা তাঁর কাছ থেকে মোটা অঙ্কের ঘুষ নেন। আর রনিকে বলেন, ‌‘আবু হেনার সঙ্গে আপস করেন, আমরা  তাঁকে বকে দেব।’ শুনানিতে ঠিকাদার রনির এ অভিযোগ দুদকের প্রধান কার্যালয়ে দাখিল করতে বলা হয়।

আবু হেনা এখন দিনাজপুরের বিরামপুর পৌরসভায় কর্মরত। রনির অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি  বলেন, তাঁর এত সম্পদ নেই।  নিজ এলাকা ও বগুড়ায় দুটি বাড়ি এবং ঢাকায় একটি ফ্ল্যাট আছে তাঁর। এ নিয়ে দুদকে মামলা চলছে বলেও জানান তিনি। 

গণশুনানির জন্য দুদকের বগুড়া কার্যালয়ে অভিযোগ পড়েছিল ৯৭টি। এর মধ্যে গতকাল মাত্র ৩৪টির গণশুনানি হয়। তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয় সাতটির।

Share this post

scroll to top
error: Content is protected !!