DMCA.com Protection Status
ADS

বিএনপির সঙ্গে জাপানী রাষ্ট্রদূতের একান্ত বৈঠক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশ জাতীয়তাবাদী দল,  বিএনপির সঙ্গে একান্ত বৈঠক করেছেন  ঢাকাস্থ জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

রোববার সকাল ১০টায় বিএনপি চেয়াপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অংশ নেন।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা এই বৈঠকে বাংলাদেশের রাজনীতিসহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়। 

বৈঠকে বিএনপির পররাষ্ট্র বিষয়ক কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ উপস্থিত ছিলেন। এছাড়া জাপান রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন দূতাবাসের পলিটিক্যাল অফিসার ইয়োশাইকি কোবাইশি।

বৈঠকের পর আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ-জাপানের যে সম্পর্ক সেটা অনেক দিনের সম্পর্ক। জাপান আমাদের বাই লেটারেল ডোনারদের মধ্যে সবচেয়ে বড় ডোনার। আজকে আমাদের দুই দেশের মধ্যে দ্বি-পাক্ষিক যেসব বিষয় আছে সেগুলোর উপরে আলোচনা হয়েছে। এছাড়া সমকালীন যে রাজনৈতিক অবস্থা তার উপরে আলোচনা হয়েছে।

সাম্প্রতিক সময়ে বিরোধী দলের ওপর যে হামলা-মামলার ঘটনা ঘটেছে সেগুলো কি আলোচনা এসেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি তো বললাম সমকালীন রাজনৈতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

শনিবার সন্ধ্যায় বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে দলের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি শেষ হওয়ার পরপরই দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপি নেতা শ্যামা ওবায়েদ, তাবিথ আউয়ালসহ নেতৃবৃন্দের ওপর আওয়ামী লীগের ন্যাক্কারজনক হামলার ঘটনার পর রোববার সকালে জাপানের রাষ্ট্রদূতের এই বৈঠক অনুষ্ঠিত হলো। 

দলের পররাষ্ট্র বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল যিনি এই হামলার ঘটনায় গুরুতর আহত হয়ে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন।
 

Share this post

scroll to top
error: Content is protected !!