DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চুরির টাকার ঘাটতি পুরনেই গ্যাসের দাম ২৩% বাড়ানো হচ্ছে : রিজভী

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দেশে উন্নয়নের নামে চুরি করার টাকার ঘাটতি পূর্ণ করতেই মিডনাইট হাসিনা সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ।

রোববার(৫ জুন)ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তায়নে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে
বাংলাদেশ পরিবেশ রক্ষা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করে।

এনার্জি রেগুলেটরি কমিশনের গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের সিদ্ধান্তোর সমালোচনা করে রিজভী বলেন,'আজকে সংবাদপত্রে এসেছে গ্যাসের দাম ৩৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করবে এনার্জি রেগুলেটরি কমিশন।পেট্রাবাংলার পরামর্শে তারা এই কাজটি করবেন।এখন আছে গ্যাসের পাইকারী মূল্য ৯ টাকা ৩৩ পয়সা এটা বাড়ানো হবে ১২ টাকা ৪৭ পয়সা অর্থাৎ ৩৩ শতাংশ গ্যাসের দাম বাড়ানোর প্রস্তবা করা হবে আজ।এটা একটা গণবিরোধী সিদ্ধান্ত।

বিএনপির এই মুখপাত্র বলেন,মিডনাইট হাসিনা সরকার এদেশের মানুষকে অধমে পরিনত করেছেন তার দু:শাসনের দ্বারা।জনগণের গলা কাটার জন্যই সরকার গ্যাসের দাম বৃদ্ধি করার পাঁয়তারা করছে।উন্নয়নের নামে চুরি করার টাকা মেকআপ করতেই সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে।

তিনি বলেন,'এদিকে মানুষ বাজারে গিয়ে হাহাকার করছে।দেশের এমন পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী নাকি পদ্মা সেতুর উদ্বোধনের দিন ৬৪ জেলায় উৎসব করবেন।উনার(প্রধানমন্ত্রীর)মনের মধ্যে উৎসব থাকতে পারে কিন্তু দেশের কোটি কোটি মানুষ না খেয়ে হাহাকার করছে।

রিজভী বলেন,'সরকার আমাদের ফ্লাইওভার মেট্রোরেল দেখাচ্ছেন আমাদেরকে দেখাচ্ছেন পদ্মা সেতু।আবার অহংকার করে বলছেন টুস করে ফেলে দিবেন।শুধু কি হর্ণ বাজালেই শব্দদূষণ হয়।প্রধানমন্ত্রীর মতো একটা জায়গা থেকে তিনি যখন এমন কথা বলেন এটা একটা বড় ধরনের শব্দদূষণ সমাজের মধ্যে তৈরি করে।

ডিইউজের সহ-সভাপতি সাংবাদিক রাশেদুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড.ওবায়দুল ইসলাম,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.রফিকুল ইসলাম,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনকুল ইসলাম টিপু প্রমুখ বক্তব্য দেন।সভাপতিত্ব করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ডা.মাজাহারুল আলম।

Share this post

scroll to top
error: Content is protected !!