DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় কুমিল্লায় সাক্কু এবং কায়সার বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দলের সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী কুসিক এর সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। সাক্কুর পাশাপাশি ওই নির্বাচনে প্রার্থী হওয়া নিজাম উদ্দিন কায়সারের বিরুদ্ধেও একই সিদ্ধান্ত নিয়েছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।
বৃহস্পতিবার আলাদা দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত জানানো হয়। আর কারণ দেখানো হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভুত কর্মকাণ্ডে জড়িত থাকা।
দলের নেতা-কর্সীদের সাক্কুর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখতেও বলেছে বিএনপি।
কুমিল্লা সিটি করপোরেশনের বর্তমান মেয়র সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।
কায়সার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা জেলা শাখার সভাপতি ছিলেন।কুমিল্লা সিটির দুই বারের মেয়র সাক্কু এবারও মেয়র পদে প্রার্থী হয়েছেন। তার মতোই স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কায়সার।
আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় আর কোনো নির্বাচনে না যাওয়ার ঘোষণা রয়েছে বিএনপির।
তবে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে দলটির নেতাদের স্বতন্ত্র প্রার্থী হওয়াটা ‘অপকৌশল’ বলে সমালোচনা রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের।
সাক্কুকে বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “মনিরুল হক সাক্কুকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে।”
একই সাথে এখন থেকে দলের নেতা-কর্মীদেরকে তার সাথে কোনো ধরনের যোগাযোগ না রাখার অনুরোধ জানানোর কথাও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
ভোটে অংশ নেওয়া সাক্কু কুমিল্লায় সাংবাদিকদের জানিয়েছেন যে তিনি দল থেকে পদত্যাগ করেছেন। তবে বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে সে বিষয়ে কিছু বলা হয়নি।

Share this post

scroll to top
error: Content is protected !!