DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

করোনা প্রতিরোধী বুস্টার ডোজ নিলেন বেগম খালেদা জিয়া

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ করোনা ভাইরাস প্রতিরোধী টিকার বুস্টার ডোজ(তৃতীয় ডোজ) নিয়েছেন বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। 

গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল চারটা ৪৫ মিনিটে রাজধানীর মহাখালীতে শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকা নেন তিনি। 

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান জানান, টিকা নিতে বুধবার বিকাল সোয়া চারটার দিকে হাসপাতালের উদ্দেশে বাসা থেকে রওনা হন খালেদা জিয়া।

বুস্টার ডোজ হিসেবে খালেদা জিয়া ফাইজারের টিকা নিয়েছেন বলে জানিয়েছেন তার অন্যতম চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

গত ১৯ জুলাই একই হাসপাতালে প্রথম ডোজ টিকা নিয়েছিলেন বেগম জিয়া। এরপর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছিলেন ১৮ আগস্ট। সেবার তিনি মর্ডানার টিকা গ্রহণ করেছিলেন।

গত বছরের ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর ২৭ এপ্রিল রাতে হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ জুন তিনি বাসায় ফেরেন। জ্বর আসার পর ১২ অক্টোবর আবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭ নভেম্বর তিনি বাসায় ফেরেন।

৬ দিনের মাথায় গত বছরের ১৩ নভেম্বর রাতে আবারও তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে সিসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসা চলছিল তার। দীর্ঘ ৮০ দিন এভারকেয়ার হাসপাতালে থাকার পর গত ১ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে তাকে বাসায় নেওয়া হয়। বর্তমানে তিনি চিকিৎসকদের পরামর্শে বাসায় অবস্থান করছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!