DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

৬ঘন্টা বন্ধ থাকার পর ফের চালু হলো ফেসবুক,ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপঃ ক্ষতি ৫২হাজার কোটি টাকা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অভুতপূর্ব ভাবে টানা ৬ ঘণ্টা বন্ধ থাকার পর চালু হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং সর্বাধিক ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। একই সাথে ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের সেবাও একই সময় বন্ধ থাকার পর পুনরায় চালু হয়।

আজ সোমবার বাংলাদেশ (৪ অক্টোবর) রাত পৌনে ১০টার পর থেকে হঠাৎ করে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশ থেকে মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ প্রবেশ করা যাচ্ছিলো না। ব্যবহারকারীরা ফেসবুকে প্রবেশের পর এরর বা ব্রাউজার কানেক্ট হচ্ছে না বলে তাদের ডিভাইসের পর্দায় ভেসে ওঠে। পরবর্তীতে সাড়ে ৪টার পরে সাইটগুলো ধীরে ধীরে ফিরে আসতে শুরু করে।

Mark Zuckerberg loses $6 billion hours after Facebook, WhatsApp, Instagram  crashed worldwide -

জানা যায়, সাময়িক এই সংকটে ৬ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়েছে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের। বাংলাদেশি মুদ্র্যা যার পরিমাণ ৫১ হাজার ৪১২ কোটি টাকারও বেশি। এছাড়া শেয়ার বাজারেও ব্যপক ক্ষতির মুখে পড়তে হয়েছে ফেসবুককে।

 

সমস্যা সমাধানের পর সবার কাছে ক্ষমা চেয়েছেন ফেসবুকের স্বত্বাধীকারী মার্ক জাকারবার্গ। ফেসবুকে এক পোস্টে তিনি বলেন, ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জার এখন অনলাইনে ফিরে এসেছে। আজকের এই সমস্যার জন্য আমি আন্তরিক ভাবে দুঃখিত। আমি জানি যে আপনারা আমাদের যত্নশীল ব্যক্তিদের সাথে সংযুক্ত থাকার জন্য আমাদের পরিষেবার উপর কতটা নির্ভর করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!