DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পিকে হালদারকে সহায়তার অভিযোগে কেন্দ্রীয় ব্যাংকের এসকে সুরসহ ৫ জনের ব্যাংক হিসাব তলব

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের ব্যাংকিং খাতে সাম্প্রতিক সময়ের চাঞ্চল্যকর অর্থ লোপাটকারী পি কে হালদার এর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে  বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর এস কে সুর চৌধুরী ও তার স্ত্রী এবং নির্বাহী পরিচালক শাহ আলম ও তার স্ত্রীদের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

গত ১১ মার্চ এ সংক্রান্ত একটি নোটিশ দিয়েছে বিএফআইইউ। এর তিন সপ্তাহ আগে গত ২৩ ফেব্রুয়ারি একই ধরনের নোটিশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এর আগে, ঢাকার একটি আদালতে দেওয়া স্বীকারোক্তিতে পি কে হালদারের দুই সহযোগী তাদের আর্থিক কেলেঙ্কারির সঙ্গে বাংলাদেশ ব্যাংকের উচ্চপদস্থ দুই কর্মকর্তার সংশ্লিষ্টতার কথা জানায়।

ওই স্বীকারোক্তির পর পি কে হালদারের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দুইটি বিভাগ পর্যবেক্ষণের দায়িত্বে থাকা শাহ আলমকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। শাহ আলম কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও মার্কেট বিভাগ এবং ব্যাংকিং পরিদর্শন-২ বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

ওই স্বীকারোক্তিমূলক জবানবন্দির তথ্য অনুযায়ী, কেন্দ্রীয় ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর সুর চৌধুরীও পি কে হালদারকে সহায়তা করেছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!