DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশ পুলিশের কেউ মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবে না: আইজিপি বেনজীর আহমেদ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ পুলিশের কোনো সদস্য মাদক গ্রহণ করতে পারবে না, মাদকের ব্যবসা করবে না, মাদক ব্যবসায়ীদের সঙ্গে সম্পর্কও রাখতে পারবে না বলে কঠোর নির্দেশনা দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন,  করোনায় জনগণের সেবায় পুলিশ যেভাবে পেশাদারিত্ব ও মানবিকতা দেখিয়েছে তা দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। জনগণের প্রতি মানবিক আচরণ ও সেবা অব্যাহত রাখতে হবে। তাই পুলিশের কোনো সদস্য মাদক গ্রহণ করবে না, মাদকের ব্যবসা করবে না, মাদক ব্যবসায়ীদের সঙ্গে সম্পর্কও রাখবে না বলে নির্দেশনা দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। গতকাল রাজারবাগ পুলিশ লাইনসে ডিএমপিতে কর্মরত কনস্টেবল, নায়েক ও এএসআইদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পুলিশপ্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুকূল্যে গত ১০ বছরে পুলিশ অনেক দূর এগিয়েছে। আমাদের যেতে হবে বহুদূর। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। পুলিশ সড়ক-মহাসড়কে, শিল্প-কারখানায় নিরাপত্তা দিতে সক্ষম হয়েছে। বিদেশীরা বাংলাদেশে বিনিয়োগ করছে, ব্যবসা করছে, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে আরো এগিয়ে নিতে হবে।

ডিএমপিকে বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট ও ‘ফেস অব পুলিশ’ আখ্যায়িত করে আইজিপি বলেন, ডিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের কর্মদক্ষতা ও আচরণের ওপর পুলিশের ভাবমূর্তি অনেকাংশে নির্ভর করে।

পুলিশ প্রধান ড. বেনজীর বলেন, পুলিশে কোনোভাবেই দুর্নীতি বরদাশত করা হবে না। যারা দুর্নীতি করে বড় লোক হতে চায়, তাদের জন্য পুলিশের চাকরি নয়। সেবাপ্রার্থী বা জনগণকে কোনো প্রকার হয়রানি বা নির্যাতন করা যাবে না। মানুষকে ভালোবেসে হাসিমুখে সেবা দিতে হবে। আমরা জনগণের কাছে যেতে চাই। সারা দেশকে ৬ হাজার ৯১২টি বিটে ভাগ করে বিট পুলিশিং চালু করা হয়েছে। এতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সহজ হবে এবং সংশ্লিষ্ট বিটের আইনশৃঙ্খলা সম্পর্কে বিস্তারিত জানা যাবে। পুলিশের নিয়োগ ও বদলির ক্ষেত্রে স্বচ্ছতা আনা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!