DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সিনহা হত্যা মামলা বাতিল চেয়ে আদালতে হত্যাকারী ইন্সপেক্টর লিয়াকতের রিভিউ পিটিশন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকান্ডে তার বোনের করা মামলাটির বিচার কাজ বেআইনি ও অবৈধ ঘোষণা চেয়ে রিভিশন মামলা করেছেন ঐ মামলার প্রধান আসামী পুলিশের বরখাস্তকৃত পরিদর্শক লিয়াকত আলী।

আজ রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল এই মামলাটি গ্রহণ করে চূড়ান্ত শুনানি ও আদেশের জন্য আগামী ২০ অক্টোবর দিন রেখেছেন।

আসামি লিয়াকতের যুক্তি, এই ঘটনায় যেহেতু পুলিশ বাদী হয়ে আগেই একটি মামলা দায়ের করেছে, তাই দ্বিতীয় কোনো মামলা চলতে পারে না। লিয়াকত আলীর পক্ষে আদালতে আবেদনটি করেছেন তার আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন।

আদালত আসামিপক্ষের আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন বলেন, সিনহা হত্যার ঘটনায় বোনের দায়ের মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। এ মামলার সমস্ত কার্যক্রম ‘বেআইনি ও অবৈধ’। সে কারণে আদালতের ম্যাজিস্ট্রেট গত ৫ অগাস্ট যে আদেশটি দিয়েছেন সেটাকে চ্যালেঞ্জ করে আদালতে আবেদন করা হয়েছে।

তিনি বলেন, আদালতে দীর্ঘ শুনানির পর বিচারক মামলার কার্যক্রমে অবৈধতার যুক্তি পেয়েছেন। আবেদনটি আমলে নিয়ে রেকর্ডভুক্ত করার নির্দেশ দিয়েছেন। এটা পরবর্তীতে পূর্ণাঙ্গ শুনানি ও আদেশের জন্য রেখেছেন।

এর আগে গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ ইন্সপেক্টর লিয়াকত আলীর গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর নিরস্ত্র সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় গত ৫ জুলাই তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয় জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামী করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!