DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কারাগারেই থাকছেন এমপি পাপুল থেকে ঘুষ নেওয়া কুয়েতি জেনারেল মাজেন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মানবপাচারের অভিযোগে গ্রেফতার কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি জেনারেল মাজেন আল জাররাহ’র আটকাদেশের মেয়াদ আবার বাড়িয়েছে দেশটির একটি আদালত।

কুয়েতে মানব পাচারের অভিযোগে গ্রেফতার হওয়া বাংলাদেশের সংসদ সদস্য কাজী শহিদুল ইসলাম পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় তাকে গ্রেফতার করা হয়।

গত মঙ্গলবার (২৮ জুলাই) তার জামিন আবেদন করা হলেও শুনানি শেষে তাকে আগামী ৯ আগস্ট পর্যন্ত আটক রাখার নির্দেশ দেয় আদালত। ওই দিন পাপুলের মামলারও শুনানির কথা রয়েছে। কুয়েতের সংবাদপত্র দৈনিক আল-সিয়াসাহ বরাত দিয়ে বুধবার আরব টাইমস-এ প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

 

মেজর জেনারেল মাজেন আল জাররাহ’র বিরুদ্ধে, ক্ষমতার অপব্যবহার, ঘুষ গ্রহণ ছাড়াও বাংলাদেশের এমপি শহিদুল ইসলাম পাপুলের সঙ্গে সন্দেহজনক আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। এসব অভিযোগ প্রকাশ্যে আসার পর তাকে চাকরি থেকে বরখাস্ত করে গ্রেফতারি পরোয়ানা জারি করে কুয়েতের পাবলিক প্রসিকিউশন। পরে গত ১০ জুলাই তাকে গ্রেফতার করা হয়। তারপর থেকেই আটক রয়েছেন তিনি।

 

দৈনিক আল-সিয়াসাহ’র খবরে বলা হয়েছে, মঙ্গলবারের শুনানির সময়ে হাতকড়া পরিহিত অবস্থায় আদালতে উপস্থিত ছিলেন জেনারেল মাজেন আল জাররাহ। এদিন তার আইনজীবীরা যে কোনও শর্তে জামিনের আবেদন জানান। তাদের দাবি, তার বিরুদ্ধে প্রমাণের অভাব রয়েছে। এছাড়া শুরু থেকেই ঘুষ গ্রহণের অভিযোগ অস্বীকার করে আসছেন তিনি।

তবে শুনানি শেষে তাকে আটক রাখার নির্দেশ দেয় কুয়েতের আদালত। এছাড়া এদিন মানবপাচারের সঙ্গে জড়িত ইরানের কথিত ফুয়াদ নেটওয়ার্কের পাঁচ সদস্যকে আরও ২১ দিন আটক রাখার নির্দেশ দেওয়া হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!