DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আওয়ামী এমপির ‘সবুজ ধান’ কাটার ভিডিও শেয়ার করায় ডিজিটাল আইনে যুবক গ্রেফতার।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  টাঙ্গাইল-২ আসনের আওয়ামী লীগের অবৈধ সংসদ সদস্য (এমপি) তানভীর হাসান মনির সবুজ(কাঁচা) ধান কাটার ভিডিও ফেসবুকে শেয়ার করার অপরাধে মোমেন প্রধান (৩২) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।  

মোমেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়াপাড়া এলাকার হারুনুর রশিদের ছেলে।

গতকাল মঙ্গলবার (৫ মে) রাতে “সরকারবিরোধী প্রচারণার” অভিযোগে রূপগঞ্জ থানায় উপপরিদর্শক (এসআই) মোতালেব বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। 

এর আগে দুপুরে উপজেলার কাঞ্চন বাজার থেকে মোমেন প্রধানকে গ্রেফতার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা  মোটরসাইকেলটিও জব্দ করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, কিছুদিন ধরে হাসিনা সরকারের “ভাবমূর্তি ক্ষুণ্ন হয়” এমন কিছু ভিডিও মোমেন প্রধান তার ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। গত ২৮ এপ্রিল তিনি নিজ ফেসবুক আইডি থেকে একজন সরকার দলীয় এমপির সবুজ ধান কাটার ভিডিও শেয়ার করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, সরকারবিরোধী প্রচারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, ২৭ এপ্রিল দুপুরে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান মনির স্থানীয় নেতাকর্মীদের নিয়ে সবুজ ধান কাটেন। পরে সেই ঘটনার একটি ভিডিও ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে দেশব্যাপী ব্যপক সমালোচনার জন্ম দেয়।

 

Share this post

scroll to top
error: Content is protected !!