DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের পটভুমিতে নির্মিত নেটফ্লিক্সের ‘এক্সট্রাকশন’ কেন এতো বিতর্কিত???

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গতকাল থেকে  বহুল আলোচিত বিষয় হচ্ছে, নেটফ্লিক্স নিবেদিত মুভি 'EXTRACTION'। এই সিনেমাটি ভারতের আহমেদাবাদে চিত্রায়িত এবং এর অভিনেতা অভিনেত্রীদের কেউ বাংলাদেশী হওয়াতো দুরের কথা এমনকি বাংলাভাষাভাষীও নয়। ভারতের অত্যন্ত জনবহুল ঘিন্জি এলাকাকে অবলিলায় বাংলাদেশ বলে চালিয়ে দেয়া হয়েছে যা নিতান্তই গর্হিত একটি কাজ। বাংলাদেশের মানুষের জীবন যাপন ভারতের চেয়ে অনেক উন্নত তাতে কোনো সন্দেহ নাই। সেট লোকেশন ভাষা ইত্যাদির কারনে নেটফ্লিক্সের বিরুদ্ধে কড়া প্রতিবাদ হতে পারে এমনকি তাদের বিরুদ্ধে মামলাও করা যেতে পারে। কারন, অত্যন্ত অস্বাস্থ্যকর জীবনযাপন এবং দুর্নীতিগস্থ ও দুর্বল নিরাপত্তা ব্যাবস্থা দেখিয়ে বাংলাদেশের ইমেজ নষ্ট করার চেষ্টা করেছে ভারতের আশির্বাদ পুষ্ট নেটফ্লিক্স।

তবে ছবির কিছু কিছু বিষয়কি আমাদের বর্তমান বাংলাদেশে আমরা আদৌ দেখিনি????

টিভির পর্দায় এক্সট্রাকশন মুভিটি দেখে যাদের দেশপ্রেম জাগ্রত হয়েছে তাদের উদ্দেশ্যে কয়েকটি প্রশ্ন রাখলাম।

নিজের বিবেকের কাছে প্রশ্নগুলো রাখুন। দেখুন উত্তর খুজে পান কিনা।

* আমাদের এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)এর কমান্ডার লেঃ কর্নেল সাঈদ তারেক কি মাফিয়াদের দ্বারা প্রভাবিত হয় ৭ খুন করান নাই???

* দেশের শীর্ষ সন্ত্রাসী পরিবারের সদস্য হয়েও কি জেনারেল আজিজ আহমেদ সম্পূর্ন রাজনৈতিক বিবেচনায় প্রথমে বিজিবির মহাপরিচালক পরবর্তিতে বাংলাদেশের সেনা প্রধান হয়ে সেই রাজনৈতিক ঋন পরিশোধ করেননি??মৃত্যুদন্ড প্রাপ্ত নিজ ভাইকে মুক্ত করে বিদেশে পাঠান নি??? ৫ইমে এর শাপলা চত্তর আলেম হত্যা এবং দুই দুটি মিডনাইট ইলেকশন দ্রস্টব্য।

* বর্তমান আইজিপি বেনজির আহমেদ কি র‌্যাব ডিজি থাকাকালীন সময়ে চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীমের ভাগাভাগী নিয়ে আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমদের ভাতিজার সঙ্গে কলহে জড়িয়ে পড়ে তার গুমের অভিযোগে অভিযুক্ত হননি???

* তৎকালীন ডিজিএফআই প্রধান মেজর জেনারেল ফজলে আকবর কি বাংলাদেশের প্রধান বিচারপতি এস কে সিনহা কে মাথায় পিস্তল ঠেকিয়ে বাংলাদেশ ত্যাগে বাধ্য করেননি???

* এই একই জেনারেল ফজলে আকবর কি ২০১৪সালের ৫ই জানুয়ারীর নির্বাচনের প্রাক্কালে ঢাকা সিএমএইচ এ সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান জেনারেল(অবঃ) হোসেইন মোঃ এরশাদকে মারধোর করে ভয় দেখিয়ে নির্বাচনে যোগদান করান নাই???

* বাংলাদেশের সবচেয়ে বড় ঠিকাদার জি কে শামীম কি হাজার হাজার কোটি টাকা আমাদের প্রশাসন আর আইনশৃংখলা বাহিনীকে উৎকোচ দিয়ে দেশে ক্যাসিনো সহ অন্যান্য আইনবহির্ভূত কাজ করেন নাই???

* গত ১ যুগের আওয়ামী দুঃশাসনে বাংলাদেশের আইনশৃংখলা বাহিনী কি শত শত বিরোধী দলীয় নেতা-কর্মীদের গুম-খুন করেন নাই???

* আইন শৃংখলা বাহিনী এবং প্রশাসনের সহায়তায় বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে কি প্রায় ধ্বংশ করে দেয়া হয় নি গত এক দশকে???

 

টিভির পর্দায় এক্সট্রাকশন মুভিটি দেখে যাদের দেশপ্রেম জাগ্রত হয়েছে তাদের উদ্দেশ্যে এই প্রশ্ন গুলো রাখলাম।

নিজের বিবেকের কাছে প্রশ্নগুলো রাখুন। দেখুন উত্তর খুজে পান কিনা।

Share this post

scroll to top
error: Content is protected !!