DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বসুন্ধরা করোনা হাসপাতালের ৭৫০ বেড প্রস্তুত,২/৩ দিনের মধ্যেই হস্তান্তর।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় দেশের সবচেয়ে বড় অস্থায়ী হাসপাতাল নির্মিত হচ্ছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)। এর কাজ একেবারে শেষের দিকে। এরই মধ্যে ৭৫০ বেড প্রস্তুত করা হয়েছে। আগামী দুই থেকে তিনদিনের মধ্যে আইসিসিবির পুরো হাসপাতাল প্রাঙ্গণ স্বাস্থ্য অধিদফতরের কাছে হস্তান্তর করা হবে।

আজ শুক্রবার হাসপাতাল প্রাঙ্গণে এক নিয়মিত ব্রিফিংয়ে এমনটাই জানিয়েছেন আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এমএম জসীম উদ্দিন।

হাসপাতালের কাজের সার্বিক অগ্রগতি নিয়ে তিনি বলেন, আমাদের ২০৮৪টি বেড তৈরির লক্ষ্যমাত্রা রয়েছে। তবে প্রয়োজন হলে এটিকে পাঁচ হাজারে উন্নীত করা সম্ভব। এরই মধ্যে ৭৫০টি বেড প্রস্তুত হয়েছে। এর মধ্যে শেড এলাকায় ৫০০টি এবং বাকি ২০০টি কনভেনশন হলগুলোতে। বাকিগুলো আগামী দুই থেকে তিনদিনের মধ্যে প্রস্তুত হয়ে যাবে।

 

হাসপাতাল হস্তান্তরের বিষয়ে জসীম উদ্দিন বলেন, আমাদের বাকি কাজগুলো সম্পন্ন করা আর দুই থেকে তিনদিনের ব্যাপার। এগুলো হয়ে গেলে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের কাছে এটি হস্তান্তর করবো। এরপর স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এবং আইসিসিবি কর্তৃপক্ষ একসঙ্গে মিটিংয়ে বসবে। সেখানে পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হবে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী (ঢাকা সিটি বিভাগ) মো. মাসুদুল আলম কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, প্রায় এক হাজার বেড প্রস্তুত আপনারা জানেন। বেশিরভাগই স্থাপন (৭৫০) করাও হয়ে গেছে। বাকি এক হাজার বেড ও এখানেই আছে। কার্পেট বিছানো হলে সেগুলোও এখানে বসিয়ে দেওয়া হবে। দুইদিন বৃষ্টি ও ঝড়ের কারণে কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। তবুও নতুন করে কোনো গোলযোগ না হলে এ মাসের শেষ নাগাদই আমরা স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করতে পারবো বলে আশা রাখছি। তারপর তারা তাদের লজিস্টিক সাপোর্টের ওপর ভিত্তি করে কবে নাগাদ এটা চালু করা যায় ভাববে। তাদের ও নিশ্চই পরিকল্পনা আছে এ নিয়ে।

Share this post

scroll to top
error: Content is protected !!