DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

করোনা প্রতিরোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করা হবে: শেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  করোনার ভাইরাসের সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে এবং সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে বাংলাদেশ প্রস্তুত আছে বলে জানিয়েছেন অবৈধ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  গতকাল রোববার (২৯ মার্চ) গণভবনে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনো সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারব, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতাও করতে পারব।

তিনি বলেন, আমাদের কাছে বন্ধুপ্রতীম দেশ, যারা সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারবো। সেই সক্ষমতা আমাদের আছে।  মানবিক কারণেই আমরা সেটা করব। শুধু নিজের দেশই নয়, অন্যদেরও যদি কোনো কিছুর প্রয়োজন হয় আমরা সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেবো।

হাসিনা আরও বলেন, বাঙালি কখনো হারেনি, আমরাও কখনো হারব না। এ আত্মবিশ্বাস সবাইকে রাখতে হবে।
 


তিনি বলেন, নিজেকে একটু সুরক্ষিত রাখতে হবে, অন্যকেও সুরক্ষিত রাখতে হবে। অন্যদের প্রতিও আমাদের একটা দায়িত্ববোধ আছে। সেই দায়িত্ব বোধ নিয়ে চললে দ্রুতই আমরা এ অবস্থা থেকে উত্তরণ করতে পারব।

দেশে এখন করোনা পরিস্থিতি ভালো অবস্থায় আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। গতকালও আমরা সেটা দেখেছি। এটা একটা ভালো লক্ষণ। এ অবস্থাটা আমাদের বজায় রাখতে হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!