DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জাল ভোট দিতে না পারায় ভোটের হার এতো কম হয়েছেঃ ইসি সচিব মো.আলমগীর।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোটের হার এতো কম (মাত্র ৫%) হওয়ার বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) জাল ভোট দেওয়ার কোনো সুযোগ নেই, তাই ভোটার উপস্থিতি কমে ভোট পড়ার হার কমে যায়। 

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে শনিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি জানিয়ে তিনি বলেন, ইভিএমে জাল ভোট দেওয়ার সুযোগ নেই তাই ভোট এতো কম পড়েছে। ভোটাররা ভোট দিতে আসবে কি আসবে না এটি তাদের ব্যাপার। ভোটাররা ভোট দিতে না এলে নির্বাচন কমিশনের কিছুই করার নেই। কারণ ভোটারদের কেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব নির্বাচন কমিশনের না।

ঢাকা-১০ আসনে উপনির্বাচনে দুপুর আড়াইটা পর্যন্ত ৫ শতাংশ ভোট পড়েছে। গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে পড়েছে ৪০ শতাংশ ভোট বলে জানান তিনি।

এদিকে ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ৫.০৮ শতাংশ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ব্যবসায়ী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

১১৭টি কেন্দ্রে শফিউল মোট ভোট পেয়েছেন ১৫ হাজার ৯৫৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম ধানের শীষ প্রতীক নিয়ে লড়াই করে মাত্র ৮১৭টি ভোট পেয়েছেন। জাতীয় পার্টির প্রার্থী হাজী মো. শাহজাহান (লাঙল প্রতীক) পেয়েছেন ৯৭টি ভোট। এই তিন প্রার্থীর ফলাফল অনুযায়ী উপ নির্বাচনে মোট ভোট পড়েছে ৫.২৪ শতাংশ।​

Share this post

scroll to top
error: Content is protected !!