DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

লন্ডন থেকে ফিরেই মুজিববর্ষের অনুষ্ঠানে বদরউদ্দিন কামরানঃকোয়ারেন্টাইন আইন কাদের জন্য?

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ লন্ডন থেকে ফিরে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে না গিয়ে মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান।

গত ১৫ মার্চ দেশে ফেরেন তিনি। সেদিন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দলের অনুসারীরা জড়ো হয়ে তাকে সংবর্ধনাও প্রদান করেন। সংবর্ধনার কিছু ছবি ফেসবুকেও শেয়ার করেন কামরান অনুসারীরা।

এরপর মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণকালে প্রধানমন্ত্রীসহ অন্য নেতৃবৃন্দের সঙ্গেও উপস্থিত ছিলেন কামরান।

বুধবার বিকালে সিলেট নগরীর রিকাবীবাজারে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষের আলোচনা অনুষ্ঠানেও বিশেষ অতিথির বক্তব্য দেন তিনি।

এ অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।

এ ব্যাপারে কথা হলে আওয়ামী লীগ নেতা বদরউদ্দিন আহমদ কামরান  বলেন, লন্ডন থেকে ফেরার সময় বিমানবন্দরে শারীরিক পরীক্ষা করে আমাকে ছেড়ে দেয়া হয়। কোয়ারেন্টাইনে থাকার কথা তো আমাকে বলা হয়নি।

অপরদিকে মঙ্গলবার নিজের ফেসবুকে প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণের কিছু ছবি দিয়ে কামরান লিখেন, আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করছেন। এ সব ছবিতে পেছনের সারিতে কামরানকেও দেখা যায়।

অপরদিকে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে সবাইকে জনসমাগম এড়িয়ে চলার কথা বলা হয়েছে।

বিদেশফেরত কয়েকজন হোম কোয়ারেন্টাইনে না থাকায় জরিমানাও করেছে প্রশাসন। অথচ যুক্তরাজ্য থেকে ফেরার একদিন পরই প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দেন কামরান।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, সাম্প্রতিক সময়ে বিদেশ সফরকারীদের হোম কোয়ারেন্টাইনে থাকা অবশ্যই প্রয়োজন। জনস্বার্থে বিদেশ ফেরতদের এটি মেনে চলা উচিত।

Share this post

scroll to top
error: Content is protected !!