DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

স্বয়ং আল্লাহ নিজে নেমে আসলেও কিছু করতে পারবেন না: জাহিদ ফারুক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওরের ডুবন্ত বাঁধ রক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে সম্প্রতি নেত্রকোনার সার্কিট হাউস মিলনায়তনে এক মতবিনিময় সভার পূর্বে সাংবাদিকদের সাথে কার্যক্রম নিয়ে কথা বলেন অবৈধ হাসিনা সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

হাওরের বাঁধ নির্মাণ প্রকল্পের নামে প্রতিবছরই কোটি টাকা বরাদ্দ দেয়ার পরেও তা সময় মতো বাস্তবায়ন করতে ব্যর্থ হয় পানি উন্নয়ন বোর্ড।

সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রজাহিদ ফারুক বলেন, স্থানীয় কৃষকদের সম্পৃক্ত করে পিআইসিগুলো গঠন করে জেলা ও উপজেলা প্রশাসন। পিআইসির কমিটিতে এখন ইউএনও, স্থানীয় রাজনৈতিক, জমিদাতাসহ সব সেক্টরের লোক রেখে সমন্বয় করে কমিটি গঠন করা হয়। এখন এতো সমন্বয়ের পরেও যদি ভালো কাজ না হয় তাহলে স্বয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না। তারপরও আমরা কাজ করছি, চেষ্টা করছি মানুষ যাতে ভালো ভাবে ঘরে ফসল তুলতে পারে। এজন্যই আমার আসা।

জাহিদ ফারুক মতবিনিময় সভায় বলেছেন, এ বছর হাওর থেকে পানি নিষ্কাশনে কিছুটা সময় লেগেছে যে কারণেই নির্মাণ কাজ পিছিয়েছে। সময় মতই কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।

স্থানীয় সাংবাদিকরা পানি উন্নয়ন বোর্ডের নানা অনিয়ম দুর্নীতির কথা তুলে ধরলে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গিয়ে সঠিক সাংবাদিকতা করার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী।

সাংবাদিকদের পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, সবকিছু রেখে পানি উন্নয়ন বোর্ডের দোষ ত্রুটি খুঁজলে শুধু হবে না। সাংবাদিকদের এক জায়গার ছবি এনে আরেক জায়গায় লাগিয়ে দেয়ার উদাহরণ তুলে ধরে প্রতিমন্ত্রী বারবার সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব এড়িয়ে যান।

Share this post

scroll to top
error: Content is protected !!