DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দেশে এসে প্রবাসীরা এখন আর নিজ শহর চিনতে পারছে না, গ্রামও নাঃ হাছান মাহমুদ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং অবৈধ হাসিনা সরকারের তথ্যমন্ত্রী  হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সম্পুর্ন বদলে গেছে।  যে ছেলে ১০ বছর আগে বিদেশ গেছে, সে দেশে এসে এখন তার শহর চিনতে পারছে না, গ্রামও চিনতে পারছে না।

সম্প্রতি হাছান মাহমুদ আওয়ামী লীগের পাবনা জেলা শাখার তৃণমূল প্রতিনিধি সভায় যোগ দেওয়ার আগে জেলা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। 

তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অত্যন্ত সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি হয়নি। অনেক উন্নত দেশের তুলনায় ভালো ভোট হয়েছে। ইভিএম এ ভোট কারচুপির সুযোগ নাই। ফিংগার না মিললে ভোট দেয়ার সুযোগ নাই। ফিংগার প্রিন্ট না মেলায় প্রধান নির্বাচন কমিশনারকেও ভোট দিতে বিড়ম্বনায় পড়তে হয়েছে। একজনের ভোট অন্যজন দেয়ারও সুযোগ নাই। 

ড. হাছান মাহমুদ বলেন, এ নির্বাচনের কম ভোট পরার ক্ষেত্রে বিএনপি অনেকাংশে দায়ী। বিএনপি মানুষের মধ্যে দ্বিধা ও আশংকা সৃষ্ঠি করেছে যার ফলে ১০-১৫ শতাংশ ভোট কম পরেছে। সিটি কর্পোরেশন নির্বাচনে ১৯ শতাংশ নয় ৩০ শতাংশের বেশি ভোট পরেছে। বিএনপি ভোটের অংকে ভুল করেছে। 

তিনি বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে সারা বিশ্বে সংবাদ মাধ্যমগুলোকে প্রতিযোগিতা করতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ করার জন্য নয়, সেগুলোকে নিয়মের মধ্যে আনার কাজ চলছে। বর্তমানে কিছু বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে যাচ্ছে। এ ব্যাপারে করের আওতায় আনার জন্য কাজ কাজ চলছে। 

তথ্যমন্ত্রী আরো বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথায় মনে হয় কোন প্রাইভেট কোম্পানির টাকা সরকারের ঘরে যাচ্ছে। অর্থ ব্যবস্থাকে নিয়ম নীতির মধ্যে আনার জন্য যেসব সরকারি সংস্থায় অতিরিক্ত টাকা প্রয়োজন হয় না সে সব টাকা নেয়া হবে। 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সাংগাঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ও পাবনা-২ আসনের সংসদ সদস্য আহম্মেদ ফিরোজ কবিরসহ অনেকে।

Share this post

scroll to top
error: Content is protected !!