DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কানাডা-অস্ট্রেলিয়ায় থাকা ব্যাংক লুটেরাদের ইন্টারপোলের মাধ্যমে ফিরিয়ে আনবে দুদক।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবৈধভাবে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের টাকা কিংবা সরকারি অর্থ আত্মসাৎকারী লুটেরা যারা কানাডা-অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন তাদের ইন্টারপোলের মাধ্যমে অবিলম্বে দেশে ফিরিয়ে আনবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বাংলাদেশের দুর্নীতি দমন  কমিশনের চেয়ারম্যান জনাব ইকবাল মাহমুদের বরাত দিয়ে গতকাল বুধবার দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

প্রসঙ্গত সম্প্রতি দৈনিক দেশ রূপান্তর সহ দেশে বিদেশের বিভিন্ন গনমাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের বিশাল অংকের অর্থ আত্মসাৎ করে কানাডাসহ বিভিন্ন দেশে টাকা পাচার এবং ওই সব দেশে অবস্থানের বেশ কয়েকটি সংবাদ প্রকাশিত হয়েছে। যা গুরুত্বের সাথে আমলে নিয়ে অনুসন্ধান করছে দুদক।

দুদকের বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সব ব্যক্তি কানাডা, অস্ট্রেলিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে বিপুল অর্থপাচার করে সেসব দেশে অবস্থান করছেন এবং এসব অভিযোগে যাদের বিরুদ্ধে ইতিমধ্যেই অর্থ পাচার আইনে দুদক মামলা দায়ের করেছে তাদেরকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, যে বা যারা অবৈধভাবে ব্যাংকের বা সরকারি অর্থ আত্মসাৎ করে, তা পাচার করে বিদেশে বিলাসবহুল জীবন-যাপন করছেন, তাদের প্রত্যেককেই অপরাধের জন্য বিচারের মুখোমুখি হতে হবে। ইন্টারপোলসহ আন্তর্জাতিক সকল আইনি টুলস-টেকনিক প্রয়োগ করে অপরাধীদের দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে এবং দেশের সম্পদ ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রাখা হবে।

সূত্রঃ দৈনিক দেশ রুপান্তর।

Share this post

scroll to top
error: Content is protected !!