DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সিটি নির্বাচনে নাক গলালে বিদেশী কূটনৈতিকদের চলে যেতে বলবো: আবদুল মোমেন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ঢাকা সিটি নির্বাচনে বিদেশি রাষ্ট্রদূতরা কোড অব কন্ডাক্ট না মানলে সরকার তাদের ফিরে যাওয়ার অনুরোধ করবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ)- ২০২০ এর সমাপনী অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে কূটনীতিকরা বৃটিশ হাইকমিশনে মিলিত হয়েছেন। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিদেশি দূতাবাসগুলো দেশের অভ্যন্তরীণ বিষয়গুলোতে  বেশি নাক গলান। এটা অনেকটা সমীচিন নয়। তবে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছেন কারা যাবেন বা যাবেন না। আমরা আশা করি তারা নির্বাচন কমিশনের কোড অফ কন্ডাক্ট মেনে চলবেন। আর যারা মেনে চলবেন না, আমি বলি তারা চলে যেতে পারেন।

এসময় চীন থেকে বাংলাদেশিদের আনার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা তো তাদের আনতে রেডি। যখনই ওরা আসতে চাইবে এবং চাইনিজ সরকার এলাও করবে আমরা সাথে সাথে নিয়ে আসবো। শুনেছি কোনো কোনো দেশ তাদের কূটনীতিকদের নিয়ে গেছে, সেই ফাঁকে যদি অন্য কাউকে নিয়ে যায় সেটা জানি না।’

 

Share this post

scroll to top
error: Content is protected !!