DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ইশরাক হোসেন।

 

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ কোন ষড়যন্ত্রের মাধ্যমে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে উল্লেখ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার রাজধানীর সীমানা পেরিয়ে সারা দেশে ছড়িয়ে পড়েছে। এ জোয়ার ঠেকানোর সাধ্য কারো নেই।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর বংশালের যুবদল অফিসের সামনে থেকে গণসংযোগ ও প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নানা চড়াই-উৎরাই পেরিয়ে আজ এ পর্যন্ত এসেছি। ধানের শীষে ভোট দেয়ার পক্ষে, গণতন্ত্রের মুক্তির পক্ষে, মানুষের অধিকার প্রতিষ্ঠার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এটি শুধু ঢাকা নয়- এই গণজোয়ারের ছায়া আমরা পুরো দেশেই দেখতে পাচ্ছি।’

নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘ভোটের আর মাত্র তিন দিন বাকি। যারা ভোটার আছেন তাদের সকলের প্রতি আবেদন, সবাই নির্ভয়ে ১ ফেব্রুয়ারি ভোট কেন্দ্রে যাবেন। আমাদের দল আপনাদের পাশে থেকে সব ধরনের সহযোগিতা দিয়ে যাবে। আমাদের জীবন দিয়ে হলেও আমরা আপনাদের সুরক্ষা দেব- ইনশাআল্লাহ।’

ভোটারদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে ইশরাক বলেন, ‘আপনারা কোন ভয় পাবেন না। কোন বাধা বিপত্তি মানবেন না। এই দেশের মালিক জনগণ, রাষ্ট্রের মালিক জনগণ। মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল- জনগণ রাষ্ট্র পরিচালনা করবে, জনগণ দেশ পরিচালনা করবে। সেই অধিকার আমাদের থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে।’

অনুষ্ঠানে ড. মোশাররফ বলেন, সরকার ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখে নানাভাবে ষড়যন্ত্র করছে। ভোট ডাকাতির পরিকল্পনা করছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতি করেছিল। এবার তারা ইভিএম -এর মাধ্যমে ভোট ডাকাতির চেষ্টা করছে। সে কারণে ভোট কেন্দ্র পাহারা দিতে হবে।

গণতন্ত্র পুনরুদ্ধার, খালেদা জিয়ার মুক্তি এবং জনগণের অধিকার প্রতিষ্ঠার দাবিতে তিনি বলেন, ইতিমধ্যে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। ইশরাক হোসেনও ঢাকাবাসীর মন জয় করে নিয়েছেন। শুধু ভোটের দিন রেজাল্টের মাধ্যমে তার বিজয় বাকি রয়েছে। বিজয়ের জন্য সকলে ঐক্যবদ্ধভাবে ব্যালট যুদ্ধে অবতীর্ণ হবো- ইনশাল্লাহ।

নির্বাচনী প্রচারণায় সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতয়ালী ও বংশাল থানাধীন তাঁতী বাজার মোড়, রায় সাহেব বাজার মোড়, ধোলাইখাল রোড, খোকা মাঠ, নতুন রাস্তা, কাঠেরপুল, লোহারপুল, সুত্রাপুর থানা, একরামপুরের মোড়, লক্ষীবাজার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জনসন রোড হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে শেষ হয়।

গণসংযোগে ড. খন্দকার মোশাররফ ছাড়াও বিএনপি সহ-সভাপতি নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও হাবিব-উন-নবী খান সোহেল, গণফোরামের কার্যকারি সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সাধারণ সম্পাদক কাজি আবুল বাশার, অ্যাডভোকেট নাদিম মোস্তফা, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফ উদ্দিন আহমেদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, মোরতাজুল করিম বাদরু, এসএম জিলানী, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক মাহমুদ জুয়েলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

এদিকে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গণসংযোগে জনসমুদ্র সৃষ্টি হয়। রাজধানীর বংশাল থেকে গণসংযোগের পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বেলা দেড়টা থেকে এখানে ছাত্রদল, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপি’র সকল সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেত হতে থাকেন।

গণসংযোগকালে দোকানপাট ও পথচারিদের হাতে লিফলেট বিতরণ এবং দোকানে দোকানে গিয়ে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন ইশরাক হোসেন। এসময় বহুতল ভবনের ছাদে, বারান্দা ও ব্যালকনিতে দাড়িয়ে নারী-পুরুষ করতালি দিয়ে তাকে স্বাগত জানান। বিভিন্ন স্থানে নারী ভোটাররা বাড়ির ব্যালকনিতে দাড়িয়ে বৃষ্টির মত ফুলের পাপড়ি ছিটান ধানের শীষের গণসংযোগ বহরে।

Share this post

scroll to top
error: Content is protected !!