DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ইউরোপীয় পার্লামেন্টের গভীর উদ্বেগ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগমখালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইউরোপীয় পার্লামেন্টের মাননীয় সদস্য পিল বেনিয়ান ও মোহাম্মদ সাফাক।

চলতি সপ্তাহের মঙ্গলবার (২১ জানুয়ারি) স্থানীয় সময় ২টার দিকে একটি ভিডিওবার্তায় তারা উদ্বেগ প্রকাশ করেন। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং-এর সদস্য শায়রুল কবির খান  এ তথ্য জানান।

 

শায়রুল কবির খান জানান, ভিডিও বার্তায় খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ইউরোপীয় পার্লামেন্টের সংসদ সদস্য পিল বেনিয়ান বলেছেন, ‘বাংলাদেশের কারাগারে থাকা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আমরা উদ্বিগ্ন। আমরা শুনেছি বাংলাদেশি আইন অনুসারে যে উপযুক্ত চিকিৎসা সেবা পাওয়ার কথা, তা তিনি পাচ্ছেন না। বিষয়টি অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের নজরে আনা হয়েছে এবং সংস্থাটি আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। এই সপ্তাহে আমরা বিষয়টি এখানে পার্লামেন্টে তুলে ধরবো। কারণ আমরা মনে করি, তার উপযুক্ত চিকিৎসা পাওয়া উচিত।’

 

শায়রুল কবির খান জানান, ইউরোপীয় ইউনিয়নের ওই দুই সদস্যের সঙ্গে বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু ছিলেন। এ বিষয়ে ইকবাল হোসেন বাবু বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগে থাকা আমরা ইউরোপিয়ান ইউনিয়নের বহির্দেশীয় পদক্ষেপ শাখায় একটি চিঠি দিয়েছি।

 

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপির প্রধান। আগামী ৮ ফেব্রুয়ারি তার কারাবন্দিত্বের দুই বছর পূর্ণ হবে।গত ২বছরে বহুবার চিকিৎসার্থে জামিনের আবেদন করা হলেও সম্পুর্ন আইন বহির্ভূত ভাবে তাঁকে জামিন দেয়া হচ্ছে না। 

Share this post

scroll to top
error: Content is protected !!