DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শহীদ জিয়ার জন্ম না হলে বাংলাদেশ আদৌ স্বাধীন হতো নাঃ কানাডা বিএনপি।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গতকাল সোমবার,২০শে জানুয়ারী'১৯ সন্ধ্যায় কানাডার মন্ট্রিয়ল শহরের একটি স্বনামধন্য রেস্তোরায় কানাডা বিএনপির  আয়োজনে অনারম্বর ভাবে  মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান,বীর উত্তমের ৮৪তম জন্ম বার্ষিকী পালিত হয়।

শহীদ জিয়ার জন্মবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক কানাডা বিএনপি নেতা জনাব এজাজ আকতার তৌফিকের সভাপতিত্বে এবং  কানাডা বিএনপি নেতা জনাব এম জয়নাল আবেদীন জামিলের পরিচালনায় এই চমৎকার অনুষ্ঠানটি আয়োজিত হয়।

প্রচন্ড ঠান্ডা আবহাওয়াকে উপেক্ষা করেও অনুষ্ঠানে  প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

শুরুতেই পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন কানাডা বিএনপি নেতা মোঃ আবুল হাসান।

আজকের অনুষ্ঠানে হয় শহীদ জিয়ার কর্মময় জীবন ও দর্শন নিয়ে প্রানবন্ত আলোচনা । 

এই অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন ,কানাডা বিএনপি নেতা সর্বজনাব আনসারউদ্দীন আহমেদ ,কামরুল হাসান ফারুক হাওলাদার,, এজাজ আখতার তৌফিক , ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু, আবুল বাসার মানিক , মাহমুদুল ইসলাম সুমন,নূর নবী রশীদ,মোস্তাহিদ আহমেদ মুকু , জুবের আহমেদ,আকবর বাসার প্রমুখ।

আলোচক নেতৃবৃন্দ শহীদ জিয়ার নীতি ও আদর্শময় জীবন অনুসরন করার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।  তারা বলেন , শহীদ জিয়া জন্ম না নিলে বাংলাদেশ আদৌ স্বাধীন হতো না। 

তারা আরও বলেন, বাংলাদেশের জনগনের অবিসংবাদিত নেতা শহীদ জিয়ার দল বিএনপি এখনও বাংলাদেশের সবচেয়ে বড় ও জনপ্রিয় দল এবং নিরপেক্ষ নির্বাচন হলে এই দল আবার ক্ষমতায় আসবে তা নিশ্চিত।

তারা বলেন শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত হয়েই স্বৈরাচারী হাসিনার বাকশালী শাসনের পতন ঘটাতে হবে, সাথে সাথে বেগম খালেদা জিয়াকে অচিরেই কারাগার থেকে মুক্ত করে এবং দেশনায়ক তারেক রহমানকে  বীরের বেশে দেে ফিরিয়ে এনে বাংলাদেশের হারানো গনতন্ত্র ফিরিয়ে আনতে হবে। 

কানাডা বিএনপির সংগ্রামী নেতাগন অতি সম্প্রতি দেশনায়ক তারেক রহমান ঘোষিত' টেক ব্যাক বাংলাদেশ' আন্দোলনের সাথে পূর্ন একাত্বতা ঘোষনা করে যেকোনো নির্দেশ পালনে তারা প্রস্তুত বলে অঙ্গিকার করেন।

দেশের বিদ্যমান ভয়াবহ পরিস্থিতি এবং বেগম খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার কারনে অনুষ্ঠানে কেক কাটা পর্ব রাখা হয়নি। তার পরিবর্তে শহীদ জিয়া,মরহুম আরাফাত রহমান কোকো সহ বিগত দিনে পরলোকগত বিএনপির সকল নেতা-কর্মীদের রুহের মাগফিরাৎ কামনায় বিশেষ দোয়া পরিচালিত হয়।

 

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!