DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার দেশের নিরাপত্তা রক্ষায় বড় চ্যালেঞ্জ: বেনজীর আহমেদ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে সবাইকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, এক শ্রেণির লোকের সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যপক অপব্যবহারের কারণে সামাজিক নিরাপত্তা এবং স্থিতিশীলতা রক্ষা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। জনশান্তি ও স্থিতিশীলতা রক্ষায় সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাবের নজরদারি জোরদার করা হবে, যাতে কেউ অপপ্রচার-অপকর্ম করে জনগণের শান্তি শৃংখলা বিনষ্ট করতে না পারে।

সোমবার (২৩ ডিসেম্বর) রাত ৮টায় বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দফতরে র‌্যাব-৮ এর ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক আরও বলেন, সুন্দরবনের দস্যুরা আত্মসমর্পণ করায় সেখানে শান্তির যে সুবাতাস বইছে তা অবশ্যই র‌্যাবকে বহাল রাখতে হবে। কেউ যদি ফের দস্যুতা করার চেষ্টা করে তাকে কঠোর শিক্ষা দেওয়া হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য অভিবাবকসহ সবার প্রতি আহ্বান জানান র‌্যাব মহাপরিচালক। তিনি বলেন, ডিমান্ড কাট না করে শুধুমাত্র সাপ্লাই কাট করে মাদকের অভিশাপ থেকে মুক্ত হওয়া সম্ভব নয়। তাই মাদকের বিরুদ্ধে সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

বেনজীর আহমেদ বলেন, কক্সবাজারে র‌্যাবের নতুন ব্যাটালিয়ন প্রতিষ্ঠার পর এখন বরিশাল এবং সিলেট থেকে মাদকের নতুন রুট চালু হয়েছে। এসব অপতৎপরতা ইস্পাত কঠিন হাতে দমন করা হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার আতিকা ইসলাম। এছাড়া র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার তার বক্তব্যে দেশ রক্ষায় বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে নতুন উদ্যোমে র‌্যাব সদস্যদের কাজ করার নির্দেশনা দেন।

Share this post

scroll to top
error: Content is protected !!