DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি আজ পথহারা পথিকের মতো দিশেহারাঃ ওবায়দুল কাদের।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিরোধী দল বিএনপি আজ পথহারা পথিকের মতো দিশেহারা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং অবৈধ হাসিনা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘বিএনপি আজ পথহারা পথিকের মতো দিশেহারা। বিএনপি নেতারাও আজ বিএনপির সঙ্গে থাকতে চাইছে না। বিএনপির আজকে আর কোনো রাজনীতি নেই, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিএনপি আজ বাংলাদেশ নালিশ পার্টি। নালিশ ছাড়া তাদের আর কোনো পুঁজি নাই। বিদেশিদের কাছে নালিশ করে, প্রেস ব্রিফিং করে নালিশ করে, এই তাদের সম্বল। আন্দোলনের ডাক দেয়, আষাঢ়ের তর্জন-গর্জনের মতো হাঁকডাক দেয়, জনগণ সাড়া দেয় না। এ আন্দোলনের কোনো মূল্য নাই’।

শুক্রবার বিকেলে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব বলেন।

পরে তিনি আগামী তিন বছরের জন্য সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মিসেস হাসিনা দৌলা এবং সাধারণ সম্পাদক হিসেবে মঞ্জুরুল আলম রাজীবের নাম ঘোষণা করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধু নেই, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছে, শেখ হাসিনা আজ আমাদের মুক্তির সংগ্রামের কান্ডারি। আওয়ামী লীগে কোনো অস্থিরতা নাই। আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। একজন নেতার পেছনে আমরা ঐক্যবদ্ধভাবে আছি। তিনিই আমাদের একমাত্র অভিভাবক’।

কেন্দ্রীয় নেতৃত্বে প্রতিযোগিতা আছে কিন্তু অসুস্থ প্রতিযোগিতা নেই, অভ্যন্তরীণ গণতান্ত্রিক প্রতিযোগিতা থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, ‘আজকে আওয়ামী লীগ থেকে কেউ যেতে চাইছে না। বরং আমরাই দূষিত রক্তগুলোকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখন বিএনপির বড় বড় উইকেট পড়ে যাচ্ছে’।

অনুপ্রবেশকারী সবাই খারাপ লোক নয় উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, ‘ক্লিন ইমেজের অন্য দলের লোকজনকেও আমরা দলে সদস্যপদ দিই। কিন্তু যারা খারাপ লোক, সন্ত্রাসী, দাগি চাঁদাবাজ, তাদের নেতৃত্বে রাখা যাবে না। নেত্রীর কাছে তালিকা আছে। তালিকা ধরে ধরে যদি কোনো কারণে কেউ ঢুকেও পড়ে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে না’।

আয়োজিত অনুষ্ঠানে সাভার উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

এ ছাড়া অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ঢাকা-১৯ আসনে সাংসদ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!