DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পেঁয়াজের দাম ১০০ টাকার নীচে নামার সম্ভাবনা নেইঃ টিপু মুন্শি।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আপাতত বাংলাদেশের বাজারে পিয়াজের দাম ১০০ টাকার নিচে নামার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন অবৈধ হাসিনা সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি। ।

তিনি বলেছেন, ‘আমরা চেষ্টা করছি। তবে পিয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পিয়াজ বাজারে এলে দাম কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।’

গতকাল সকালে রংপুর নগরীর একটি হোটেলে ইটভাটা মালিকদের এক অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা মূলত ভারত থেকে পিয়াজ আমদানি করে থাকি। সেখানে পিয়াজের দাম বেড়ে গেছে। সেখানেই  পিয়াজ ৮০ টাকা কেজি দরে কিনতে হবে।

 

আমাদের দেশে আসার পর তার ১০০ টাকা করে দর পড়ে যাবে। ফলে ভারত থেকে  পিয়াজ আমদানি করে আপাতত কোনো লাভ হবে না। মিশর থেকে পিয়াজ আসার কথা জানিয়ে মন্ত্রী বলেন, ‘মিশর  থেকে ৫০ হাজার টন পিয়াজ আসার কথা। সেটা আসলেও দাম একটু কমতে পারে বলে মনে হয়।’

পিয়াজের বাজার মনিটরিং নিয়ে তিনি বলেন, পিয়াজের বাজার মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ে একজন উচ্চ পদস্থ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সেটি দেখ ভাল করবেন।

Share this post

scroll to top
error: Content is protected !!