DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পাপন বিদেশে জুয়া খেলেছেন,আমাদের আইনে ব্যবস্থা নেয়া যায় নাঃআসাদুজ্জামান কামাল।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের জুয়া খেলাকে কেন্দ্র করে বিস্ফোরক মন্তব্য করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি নাজমুল হাসান পাপনের জুয়া খেলাকে স্বীকার করে বলেন, তিনি (পাপন) দেশের কোথাও ক্যাসিনো খেলেননি, ফলে বিষয়টিকে সেভাবে নেওয়া যায় না।

রবিবার (০৩ নভেম্বর) সচিবালয় ভিত্তিক সাংবাদিক সংগঠনের উদ্যোগে আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনো খেলার কারণে আইনের আওতায় আনা হবে কিনা এমন এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তিনি (পাপন)তো  দেশের কোথাও ক্যাসিনো খেলেননি।

তিনি বলেন, নাজমুল হাসান পাপনের ক্যাসিনো খেলার ভিডিওটি বিদেশের। আমি যতদূর দেখেছি, তিনি বাংলাদেশে কোথাও ক্যাসিনো খেলেননি। তিনি বিদেশে খেলেছেন, ফলে বিষয়টিকে সেভাবে নেওয়া যায় না। এটা আমাদের আইনে পড়ে না।, তিনি বাইরের (বিদেশে) কোনো জায়গায় খেলেছেন।’এভাবে সব ক্যাসিনো খেলোয়াড়দের বিরুদ্ধে নামলে লাখ লাখ লোককে ধরতে হবে।

 ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অপরাধে যদি সম্রাটের মতো নেতা গ্রেফতার হন, তাহলে পাপনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবেন কি না-জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ক্যাসিনোর ইফেক্টটা কী-একটা অবৈধ ব্যবসা। আমাদের বাংলাদেশের সংবিধানে জুয়া খেলার স্বীকৃতি নেই।
বঙ্গীয় আইন ১৮৬৭ সালের, সেই আইনটি এখনও বলবৎ রয়েছে। সেই আইনের সর্বোচ্চ সাজা আপনারা সবাই জানেন। জুয়া যেহেতু আমাদের সংবিধানে নিষিদ্ধ, এজন্য আমরা এর বিরুদ্ধে কাজ করছি।’

 

ক্যাসিনোর বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়ে তিনি বলেন, আমরা এ পর্যন্ত যাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি, তারা মূলত ক্যাসিনো ব্যবসার উৎপত্তি ঘটিয়েছে। যারা ক্যাসিনো ব্যবসা লিড দিচ্ছে, তাদেরকে প্রথমে গ্রেপ্তারের চেষ্টা করেছি।

প্রসঙ্গত, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেট ভক্তদের ফেসবুক টাইমলাইনে ভাইরাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনোর ভিডিও। যা ইতোমধ্যেই সমালোচনায় উঠে এসেছে।

জানা গেছে, এটি অনেক আগের ভিডিও। সিঙ্গাপুরের সবচেয়ে চাকচিক্যময় ও জাঁকজমকপূর্ণ ক্যাসিনো মেরিনা বে তে খেলছিলেন নাজমুল হাসান পাপন। যদিও ফেসবুকে প্রচার হচ্ছে, এক সময় সিঙ্গাপুরের সেই ক্যাসিনোতে নিয়মিত যাতায়াত ছিল পাপনের। তবে এমন তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি।

Share this post

scroll to top
error: Content is protected !!