DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিজিবি-বিএসএফ সম্পর্ক অত্যন্ত চমৎকার, গোলাগুলির ঘটনা অনাকাঙ্ক্ষিতঃআসাদুজ্জামান কামাল।

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রাজশাহী সীমান্তে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে গোলাগুলির ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ বলে মন্তব্য করেছেন অবৈধ হাসিনা সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, বিজিবি ও বিএসএফের মহাপরিচালকদের মধ্যেএনিয়ে  আলোচনা হচ্ছে। আলোচনার মাধ্যমে অচিরেই এর সুরাহা হবে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ নামে একটি সংগঠন আয়োজিত আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পদ্মায় ভারতীয় জেলেদের ইলিশ ধরা নিয়ে একটি জটিলতা হচ্ছিল। এ নিয়ে বিএসএফ সদস্যরা এসেছিল। কিন্তু তারা পতাকা বৈঠকের অপেক্ষা না করে চলে যাওয়ার সময় বিজিবি-বিএসএফের মধ্যে গোলাগুলির ঘটনাঘটে । এতে বিএসএফের একজন সদস্য নিহত হন,অপর একজন আহত হন বলে 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেখুন, একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। বিজিবি ও বিএসএফের মধ্যে একটি  অত্যন্ত চমৎকার সম্পর্ক রয়েছে। হঠাৎ করে এই ঘটনা ঘটায় আমরা সবাই মর্মাহত হয়েছি।’ তিনি বলেন, বিজিবি ও বিএসএফের মহাপরিচালকের মধ্যে আলাপ-আলোচনা চলছে। একটা অ্যাক্সিডেন্ট হয়েছে। দুই পক্ষের আলোচনার মাধ্যমে একটা সুরাহা হবে।

বিজিবির গতকাল বৃহস্পতিবার জানিয়েছে, বাংলাদেশের ভেতরে ঢুকে তিন ভারতীয় জেলে মাছ ধরছিল। এ সময় এক ভারতীয় জেলে বিজিবির হাতে আটক হলে বিএসএফের চার সদস্য অনুমতি ছাড়াই শূন্য রেখা পেরিয়ে তাদের ছাড়িয়ে নিতে আসেন। তখন বিজিবি পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় জেলেকে হস্তান্তরের কথা বললে বিএসএফ জেলেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে গোলাগুলি শুরু হয়।

এ সময় বিএসএফের এক সদস্য নিহত হন। ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী বিএসএফের ওই সদস্য হলেন হেড কনস্টেবল বিজয় ভান সিং।

Share this post

scroll to top
error: Content is protected !!