DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আবরারের মৃত্যুতে ছাত্রলীগের শোক র‍্যালি!!!!!!!!!!!!!!!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবিশ্বাস্য হলেও সত্য যে  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ডে অভিযুক্ত হয়েও এতে শোক প্রকাশ করে একটি র‌্যালি বের করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এই শোক র‌্যালিটি বের করা হয়।

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে শোক র‍্যালিটি শুরু হয়।

এ সময় র‍্যালিতে অংশগ্রহণকারীদের হাতে ‘অপরাধীর কোনো দল নাই, বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না’, ‘আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই’ ও ‘বাংলাদেশ ছাত্রলীগে কোনো অপরাধীর স্থান নেই’ এমন প্ল্যাকার্ড দেখা যায়।

এছাড়া শোক র‍্যালিতে অংশগ্রহণকারী প্রত্যেক ছাত্রলীগের সদস্য কালো ব্যাজ পরিহিত অবস্থায় অংশগ্রহণ করেন।

র‍্যালির শুরুতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, হত্যাকারীদের বিচার দাবিতে এবং আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই শোক র‍্যালি পালন করছি। এমন কোনো ঘটনা যেন আর না ঘটে এবং আর কোনো আবরার যেন হারিয়ে না যায় আমরা এ দাবিও করছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করতি পারি। বিচারের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন দেখবে। আমরা আশা করি হত্যাকারীদের সুষ্ঠু বিচার হবে। ছাত্রলীগের ভিতরেও শুদ্ধি অভিযান চলছে। আমাদের প্রায় ৫০ লাখ সদস্য। সময় মতো সব কাজ করা হবে।

resize

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সব কয়টি ইউনিটসহ রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ও থানা ছাত্রলীগের শাখার সদস্যরা এই র‍্যালিতে অংশগ্রহণ করেছেন। এছাড়া র‍্যালিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শোক র‍্যালিটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে টিএসসি, শহীদ মিনার হয়ে আবার মধুর ক্যান্টিনে এসে শেষ হয় বলে জানা গেছে।

গত রবিবার রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে  ছাত্রলীগের একদল নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে তাকে পিটিয়ে হত্যা করে।

Share this post

scroll to top
error: Content is protected !!