DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

১০ পাকিস্তানি কমান্ডো হত্যার মিথ্যা খবর প্রচার করে বিপাকে ভারতীয় মিডিয়া

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  কাশ্মীর নিয়ে বিবাদমান পরিস্থিতিতে মাত্র ২দিন আগে  পাকিস্তান তার নিয়ন্ত্রণ রেখা বরাবর কমান্ডো মোতায়েন করেছে , কিন্তু ভারতীয় মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয় গত তিন সপ্তাহে ভারত ১০ জন  পাকিস্তানী  কমান্ডো হত্যা করতে সমর্থ হয়।

সম্প্রতি ভারতে প্রকাশিত ইন্ডিয়া টূডের এক খবরে এমনটি দাবী করা হয়।

তবে বিবিসি এক খবরে নিশ্চিত করেছে, পাকিস্তান তাদের সীমান্তে কমান্ডো মোতায়েন করে গত মঙ্গলবার।তাই গত ৩ সপ্তাহ ধরে  ১০ পাকিস্তানী কমান্ডো হত্যার যে খবর ভারতীয় মিডিয়ায় এসেছে এই দাবির কোনো সত্যতা নেই।

চলুন দেখে নেয়া যাক ইন্ডিয়া টূডে যে খবরটি প্রকাশ করে:

গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে কাশ্মীরের স্বায়ত্তশাসন ও বিশেষ মর্যাদা বাতিল করেছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকার। এরপর থেকে নিয়ন্ত্রন রেখায় মাঝেমধ্যেই সংঘর্ষে জড়িয়ে পড়েছে ভারত-পাকিস্তান।

ভারতীয় বাহিনীর দাবী, গত তিন সপ্তাহে পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-এর ১০ কমান্ডো তাদের গুলিতে নিহত হয়েছে।

কমান্ডো নিহতের কারণ হিসেবে ওই সামরিক সূত্র জানায়, পাকিস্তান সেনাবাহিনী ভারতীয় ভূখণ্ডে  অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছে এবং যুদ্ধবিরতি লঙ্ঘন করে সন্ত্রাসীদের ভারতে পুশইন করতে চেয়েছে। পরে ভারতীয় বাহিনীর জবাবী পদক্ষেপে তারা নিহত হয়।

সীমান্তে উত্তেজনা সৃষ্টির মাধ্যমে পাকিস্তান কাশ্মীর ইস্যুটিকে আন্তর্জাতিকীকরণের চেষ্টা করছে বলেও অভিযোগ করেন ওই কুটনৈতিক সূত্রটি দাবি করে।

এদিকে মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-এর কমান্ডো মোতায়েনের খবর পেয়েছে ভারতীয় সেনারা। এরপরই সীমান্তজুড়ে নজরদারি বাড়িয়েছে তারা।

ভারতীয় বাহিনী জানায়, সীমান্তে পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-এর ১০০ সেনা কমান্ডো মোতায়েনের পর ভারতীয় বাহিনীও বিশেষ অবস্থানে রয়েছে। পাকিস্তানের হঠাৎ কমান্ড মোতায়েনে অভ্যন্তরীণ গোয়েন্দা তৎপরতাও বাড়িয়েছে সেনাবাহিনী।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে আরও বলা হয়,নিয়ন্ত্রণ রেখা বরাবর কমান্ডোদের উপস্থিতি নজরে আসতেই তাদের গতিবিধির ওপর নজর রাখছে ভারতীয় সেনারা।

Share this post

scroll to top
error: Content is protected !!