DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কানাডার মন্ট্রিয়লে গঠিত হলো বিশ্ব প্রবাসী শরীফগন্জ উন্নয়ন পরিষদ। 

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সিলেটের গোলাপগন্জ উপজেলার ঐতিহ্যবাহী শরীফগন্জ ইউনিয়নের সর্ব দলীয়.সর্ব ধর্মের. সর্ব বর্ণের সর্বস্তরের বহিবিশ্বে বসবাসরত প্রবাসী ভাই ও বোনদের নিয়ে প্রতিষ্ঠিত হল , বিশ্ব প্রবাসী শরীফগন্জ উন্নয়ন পরিষদ। 

এই পরিষদ একটি পরিপূর্ন অরাজনৈতিক, মানবিক এবং সামাজিক সংগঠন। বহির্বিশ্বে ঐতিহ্যবাহী শরীফগন্জ ইউনিয়নের সর্বস্তরের প্রবাসীদের সমান অধিকার ও সমান মর্যাদা প্রতিষ্ঠায় ইউনিয়নের এবং প্রবাসীদের সার্বিক সুবিধার লক্ষ্যে এ পরিষদ প্রতিষ্ঠা করা হয়েছে, উক্ত সংগঠন কারো ব্যক্তি, গোষ্টি কিংবা কোন গ্রামের ব্যক্তিগত কারো ফায়দা হাসিলের জন্য নয়। 

এই পরিষদের মুল লক্ষ উদ্দ্যশ্য হলো, শরীফগন্জ ইউনিয়নের অধিবাসী বিশ্বের যে কোন স্হানেই বসবাস করুন না কেন,তারা  প্রবাসে অথবা দেশে কোন সমস্যায় পড়েন অথবা প্রবাসে মৃত্যু বরন করেন ,টাকার অভাবে অথবা যে কোন সমস্যার কারনে দেশে লাশ পাঠাতে সম্ভব হচ্ছে না,সে অবস্হায় এ পরিষদের প্রতিনিধিদের মাধ্যমে যথাসাধ্য চেষ্টা ও সহযোগিতা করে লাশ দেশে পাঠানোর ব্যবস্হা করা হবে।

এছাড়াও ইউনিয়নের উন্নয়নমুলক কাজে সর্বাত্মক সহযোগিতা করার লক্ষে এবং দেশ বিদেশে ইউনিয়নের সর্বস্তরের নাগরিকদের সুখে দুঃখে পাশে দাঁড়ানো সহ মানবিক ও সামাজিক কাজে এগিয়ে আসার উদ্দেশে শরীফগন্জ ইউনিয়নের উন্নয়নকামী কানাডা প্রবাসী বিশিষ্ট সমাজসেবক এবং ব্যবসায়ী এম জয়নাল আবেদীন জামিল এই মহতি উদ্যোগ গ্রহন করেছেন।

তিনি বহিবিশ্বে অবস্হানরত  শরীফগন্জ ইউনিয়নের সর্ব দলীয় এবং সর্বস্তরের নাগরিকদের সাথে আলাপ আলোচনার পরিপেক্ষিতে কানাডা থেকে সংগঠনটি প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছেন । বিশ্বের সবকটি দেশে পরিষদের শাখা থাকবে বলেও পরিকল্পনা নেয়া হয়েছে।  বিশ্বের সব কটি দেশে পরিষদের প্রতিনিধি দের সাথে যোগাযোগ করে অথবা পরিষদের সদর দফতর কানাডার ঠিকানায়  যোগাযোগ করে সদস্য ফর্ম সংগ্রহ করে সদস্য পদ গ্রহন করিতে পারবেন।

যোগাযোগঃ

 Email. [email protected] ,Cell no 0015145028976 অথবা পরিষদের Whats App গ্রুপে  আপনার এক কপি ফটো সহ বায়োডাটা দিয়ে সদস্য পদ গ্রহন করার জন্য পরিষদের পক্ষ থেকে বিশেষ ভাবে অনুরোধ করা যাচ্ছে ।

Share this post

scroll to top
error: Content is protected !!