DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্তর্জাতিক পদক্ষেপ নেবে বিএনপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,বাংলাদেশের বিচার ব্যাবস্থা স্বাধীন ভাবে কাজ করতে পারছে না। হাসিনা সরকার বিচার ব্যাবস্থাকে নিয়ন্ত্রণ করছে। সেক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার  ন্যায় বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা এবং মুক্তির বিষয়ে আন্তর্জাতিক ভাবে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গণতান্ত্রিক যে সকল দেশ রয়েছে তাদেরকে অবহিত করা হবে। আর অন্যায় ভাবে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে সেই বিষয়টি আন্তর্জাতিক ভাবে নিয়ে আশার জন্য যথা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, আমরা দেখেছি যে এবার ঈদুল আজহায় অসংখ্য কোরবানির কাঁচা চামড়া নষ্ট হয়েছে। এই চামড়ার টাকা দিয়ে এতিমখানা গুলো খুব উপকৃত হয় এবং তারা বছরের অর্ধেক সময় এই আয় দিয়ে চলে। এটা সরকারের সম্পূর্ণ উদাসীনতায় এমন হয়েছে। সরকারের বিশেষ বিশেষ ব্যক্তিদের মদদে একটি সিন্ডিকেট এই কাজটি করছে এবং এটা তারা স্বীকার করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব তিনি নিজেও বলেছেন সিন্ডিকেটের সদস্য যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাদের মদদেই এই সেন্টিকেট ইচ্ছাকৃতভাবে তাদের নিজস্ব স্বার্থে সুপরিকল্পিতভাবে চামড়া শিল্পকে ধ্বংস করে দেওয়ার জন্য এই কাজগুলো করছে। আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করেছি এবার যে কাজটি করা হয়েছে তাতে সম্পূর্ণ ইন্ডাস্ট্রিকে নষ্ট করে দেওয়া হয়েছে। আপনারা জানেন এবার এই চামড়া অত্যন্ত অল্প দামে বিক্রি করা হয়েছে যার কারণে ক্ষুদ্র ব্যবসায়ীরা ভালো দাম পায়নি কিন্তু কিছু সংখ্যক লোককে সুবিধা দেওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদার মুক্তির জন্য আমরা বিভাগীয় সমাবেশ করবো, জেলা ও মহানগর পর্যায়ে র‍্যালি করবো। আগামী ২৪ তারিখে সনাতন ধর্মালম্বীদের নিয়ে গুলশানে সোহার্দ বিনিময়ও হবে। বিচার ব্যবস্থা স্বাভাবিকভাবে চলতে পারছে না, সঠিক বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। এ জন্য আন্দোলন বেগবান করে খালেদা জিয়াবে মুক্ত করতে হবে।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বৈঠকে যথারীতি দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!