DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আর আমরা কারো কাছে পানি চাইবো না, নদী খনন করে পানি ধরে রাখবঃ শেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ আর কারো কাছে পানি চাইবে না। এখন থেকে দেশের সমস্ত নদী খনন করে পানি ধরে রাখা হবে।

সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ইলিশ মাছ ও তিস্তা নদীর পানি সংক্রান্ত এক বক্তব্য প্রসঙ্গে সম্প্রতি গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শেখ হাসিনা একথা জানান।

এ সময় শেখ হাসিনা বলেন, উনি (মমতা) বলেছেন তিস্তার পানি দেইনি বলেই ইলিশ মাছ পাচ্ছি না। আমরা বলেছিলাম তিস্তায় পানিই নেই, তবে ইলিশ আসবে কীভাবে?

তিনি আরও বলেন, আমরা দেশের সমস্ত নদী খনন করবো। বর্ষায় পানি ধরে রাখবো। কারোর কাছে আমাদের আর পানি চাইতে হবে না। আমরা আত্মনির্ভরশীল হতে চাই, পরনির্ভরশীল নয়। গত ১০ বছর আগে দেশের অবস্থা কী ছিল, এখন আমরা কী অবস্থায় দেশকে নিয়েছে এসেছি তা একটু বিচার করুন। দেশের এতো উন্নয়ন সম্ভব হয়েছে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই।

 

আওয়ামী লীগ এদেশ স্বাধীন করেছে। সেই এদেশের উন্নতি করতে পারে, যারা স্বাধীনতার জন্য সংগ্রাম করেছে, মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছে। উড়ে এসে জুড়ে বসা কোনো দল দেশের কোনো উন্নয়ন করতে পারে না, অতীতে তা বারবার প্রমাণ হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের জয় বাংলা স্লোগান দেওয়া প্রসঙ্গে আরেক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ‘জয় বাংলা স্লোগান দিয়ে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। ভারত আমাদের মুক্তিযুদ্ধে সহযোগিতা করেছে, আশ্রয় দিয়েছে।

মুক্তিযুদ্ধে তাদেরও অনেক সৈন্য প্রাণ দিয়েছেন। জয় বাংলা স্লোগান এসেছে কবি কাজী নজরুল ইসলামের কবিতা থেকে। কেউ যদি জয় বাংলা স্লোগান দেয়, আমরা তো তার মুখ থেকে তো কেড়ে নিতে পারি না।’

Share this post

scroll to top
error: Content is protected !!