DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যায় হুমকি ও চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ান: বিশ্ববাসীর প্রতি ইরান।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অন্য দেশের জাতীয় পরিচিতি এবং সার্বভৌমত্বকে টার্গেট করে চালানো মার্কিন অপ তৎপরতার তীব্র নিন্দা জানিয়েছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি। একইসঙ্গে ওয়াশিংটনের অন্যায় হুমকি ও চাপের বিরুদ্ধে বিশ্বব্যাপী শক্ত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।

অতি সম্প্রতি রাশিয়ার ইউফা শহরে নিরাপত্তা ইস্যুতে অনুষ্ঠিত একটি সম্মেলনে দেয়া ভাষণে আলী শামখানি এসব মন্তব্য করেন।

 

আলী শামখানি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অধীনে আমেরিকাকে ইতিহাসের সবচেয়ে যুদ্ধবাজ দেশ হিসেবে আখ্যায়িত করেন। পাশাপাশি একতরফা নীতি এবং নিষেধাজ্ঞার মাধ্যমে আন্তর্জাতিক নিরাপত্তা ব্যবস্থাকে হুমকির মধ্যে ফেলে দেয়ার ওয়াশিংটনের তৎপরতার নিন্দা জানান তিনি। শামখানি বলেন, যদি বিশ্বের আরো দেশ অবৈধ মার্কিন চাপ ও হুমকির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করে তাহলে আমেরিকা পিছু হটতে বাধ্য হবে এবং দেশটি তখন আন্তর্জাতিক ব্যাবস্থার প্রতি যৌক্তিক ও ন্যায়সঙ্গত আচরণ প্রদর্শন করবে।

ইরানের নিরাপত্তা বিষয়ক এই উচ্চপদস্থ কর্মকর্তা আরো অভিযোগ করেন যে আর্থিক এবং ব্যাংকিং ব্যবস্থার পাশাপাশি আন্তর্জাতিক আর্থিক নেটওয়ার্কগুলোকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে আমেরিকা স্বাধীন দেশগুলোর বিরুদ্ধে আগ্রাসন চালাচ্ছে। আমেরিকার এ ধরনের আচরণকে অর্থনৈতিক সন্ত্রাসবাদ ছাড়া আর অন্য কোনো নামেই আখ্যায়িত করা যায় না বলেও মন্তব্য করেন তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!