DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কারাবন্দী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে ইইউর গভীর উদ্বেগ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মিথ্যা মামলায় অন্যায় ভাবে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দল।

সোমবার (১০ জুন) বিকেলে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের গুলশানস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন প্রতিনিধি দল। সেখানে তারা সাবেক এই প্রধানমন্ত্রীর বর্তমান স্বাস্থ্য নিয়ে তাদের উদ্বেগের কথা জানান।

স্বাক্ষাৎ শেষে ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি অ্যামন গিলমোর বলেন, ‘আমরা খালেদা জিয়ার বিষয়টি নিয়ে আলোচনা করেছি। তার বয়স এবং অসুস্থতা বিবেচনা করে বর্তমান অবস্থায় ইউরোপীয় ইউনিয়ন বিশেষ ভাবে উদ্বিগ্ন।

খালেদা জিয়ার ইস্যুতে ইইউ কেন? এটা কি হস্তক্ষেপ নয়? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অ্যামন গিলমোর বলেন, ‘বিষয়টি হস্তক্ষেপের নয়, আমাদের কাছে উদ্বেগের; আমরা সেটিই জানাতে এসেছিলাম। তবে আইন এবং বিচার ব্যবস্থার প্রতি আমরা শ্রদ্ধাশীল। ইইউ খালেদা জিয়ার  বিষয়টি গভীর ভাবে পর্যবেক্ষণ করছে।’

বৈঠকে খালেদা ইস্যু ছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এবং রোহিঙ্গা ইস্যুতেও আইনমন্ত্রীর সঙ্গে আলোচনা হয় বলে জানান গিলমোর।

প্রতিনিধিদল বের হয়ে যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। ইইউ’র মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দলের সঙ্গে খালেদা জিয়া ইস্যুতে কী কথা হলো জানতে চাইলে তিনি বলেন, ‘তারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। তারা তাদের কথা আমাকে জানিয়েছে। আমি আমাদের অবস্থান তাদের কাছে পরিষ্কার করেছি।’

Share this post

scroll to top
error: Content is protected !!