DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিনা বিচারে আটক হাবিব উন নবী সোহেলকে ফাঁসির সেলে রাখা হয়েছে কেন???

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে কারাগারে ফাঁসির সেলে রাখা হয়েছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীয় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন। রিজভী আহমেদ বলেন, মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাবন্দী আছেন হাবিব উন নবী খান সোহেল। জজকোর্ট ও হাইকোর্টের নির্দেশনা থাকার পরও তাকে বিভিন্ন থানার গায়েবি, বানোয়াট ও ভিত্তিহীন মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে।


সরকার তাকে পরিকল্পিতভাবে কারাগারে আটকিয়ে রাখার ষড়যন্ত্র করছে। তিনি বলেন, এটি বর্তমান অমানবিক, নির্দয় ও নিষ্ঠুর স্বৈরাচারী সরকারের আরেকটি আচরণের বহিঃপ্রকাশ। তার ডায়াবেটিস ২৫ এর ওপরে। প্রচণ্ড অসুস্থ অবস্থায় তিনি কাতরাচ্ছেন।
এর ওপর তাকে ফাঁসির সেলে রাখা শুধু অমানবিকই নয়, তার মানবাধিকার হরণ করার শামিল। এসময় তিনি অবিলম্বে হাবিব উন নবী খান সোহেলের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, গত বছরের ১৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে হাবিব উন নবী খান সোহেলকে। এরপর থেকে বিভিন্ন মামলায় একাধিক কারাগারে বন্দী জীবন কাটছে এই বিএনপি নেতার।

Share this post

scroll to top
error: Content is protected !!