DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আগামী ১০ বছরে আমেরিকাকে পেছনে ফেলবে বাংলাদেশ: অবৈধ মন্ত্রী ইমরান আহমেদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সোমবার প্রবাসী বাংলাদেশী দিবস (এনআরবি) উদযাপন অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ জানান, আগামী দশ বছরে আমেরিকাকে পেছনে ফেলে ভালো অবস্থানে পৌঁছাবে বাংলাদেশ।

তিনি বলেন, মাতৃভূমি আমাদের অনেক কিছু দিয়েছে যা আমাদের ফেরত দিতে হবে। ভবিষ্যতে প্রবাসীরা দেশের শেয়ার বাজারে দশ শতাংশ অবদান রাখবে বলেও জানান তিনি।

 

বর্তমান সময়ে নিজেদের মধ্যে কয়েকটি ক্লাস বানানো হচ্ছে বলে উল্লেখ করে তিনি বলেন, যেমন কিছু মানুষ যারা প্রবাসে থাকে তারা তাদের সন্তানদের ইংরেজি মাধ্যমে লেখাপড়া করাচ্ছে আর তাদের সাথে ইংরেজিতে কথা বলছে। আর আরেকপক্ষ বাংলাদেশে থেকেও সন্তানদের ইংরেজিতে পড়াশোনা করাচ্ছে আর তাদের সাথে ইংরেজিতে কথা বলছে। এগুলোর সমাধান দরকার।

ইমরান আহমদ বলেন, দেশের ইতিহাস-ঐতিহ্য, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর জীবনসহ অন্যান্য বিষয়ে নতুন প্রজন্মকে জানাতে হবে এবং তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে।

এনআরবি (নন রেসিডেন্স বাংলাদেশিদের) আয়োজনে অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন উপস্থিত ছিলেন। এছাড়াও দিনটি উদযাপনে অনেক প্রবাসী অংশগ্রহণ করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেন, বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের অভিজ্ঞতা ও কর্মক্ষমতা কাজে লাগানোর জন্য একটি ডাটাবেজ তৈরি করার পরিকল্পনা নিয়েছে সরকার। আমি ইতোমধ্যে বাংলাদেশি মিশনগুলোকে এ ব্যাপারে নির্দেশনা দিয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের অনুরোধ করেন, তারা যেনো তাদের একটি সংক্ষিপ্ত বায়োডাটা মিশনে জমা দেন। যাতে করে সরকার তাদের সঙ্গে যোগাযোগ করতে পারে।

Share this post

scroll to top
error: Content is protected !!