DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অপরাধীদের কাছে বিচার চাওয়ার কিছু নেই: মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  নোয়াখালীর সুবর্ণচরের একজন সিএনজি চালকের স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী মহিলা দল।  শনিবার সকালে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধীরা অপরাধীদের বিচার করে না। অপরাধীদের কাছে আমাদের বিচার চাওয়ার কিছু নেই। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহিদা রফিক, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেত্রী হেলেন জেরিন খান, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শামসুন নাহার প্রমুখ। এসময় মহিলা দলের বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় সেলিমা রহমান বলেন, অপরাধীদের কাছে আমাদের বিচার চাওয়ার কিছু নাই। কারণ, আমরা দেখতে পাচ্ছি যারা অপরাধ করে তারা অপরাধীদের বিচার করে না। একের পর এক ধর্ষণ, যৌন নির্যাতন, শিশু নির্যাতন থেকে শুরু করে বিভিন্ন ঘটনায় বাংলাদেশের নারী সমাজ বিপদগ্রস্ত ও আতঙ্কিত হয়ে পড়েছে। তারপরও তাদের উল্লাস থেমে নাই। তারা জোর করে গণতন্ত্রকে দাবিয়ে নিজেরা উল্লাস করছেন জালিয়াতি ভোটের মাধ্যমে।

 
 

আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনাদের মা বোন আছে, আপনাদের বিবেক আছে, মানবতাবোধ আছে। সেই মানবতাবোধ থেকে আপনারা দেখবেন একজন সন্ত্রাসীও যেন পালাতে না পারে। সুবর্ণচরে এই নৃশংস ঘটনা যারা ঘটিয়েছে তাদের কে আপনারা আইনের আওতায় আনবেন।

সাংবাদিকদের উদ্দেশে সেলিমা রহমান বলেন, আপনারা দেখছেন বর্তমান বাংলাদেশের অবস্থা। ভোট জালিয়াতি করে নতুন সরকার আসলো। সরকারের ক্ষমতা গঠন করতে না করতেই তারা পৈশাচিক কর্মকা- শুরু করে দিল। আজকে আমরা এখানে শুধু একজন মায়ের ধর্ষণের বিচার দাবিতে আসছি। তাও তারা আমাদের এখানে দাঁড়াতে দিচ্ছে না। এ কোন দেশ, যে দেশে মানুষের কোনো কথা বলার অধিকার নাই। এখানে মানুষের প্রতিবাদের অধিকার নাই। তাই, সবাইকে বলতে চাই, আপনারা ঐক্যবদ্ধ হোন।

আফরোজা আব্বাস বলেন, আমরা এখানে শুধু প্রতিবাদ করতে এসেছিলাম। কিন্তু এই প্রশাসন আমাদের দাঁড়ানোর সুযোগ দিতে চায়নি। সুবর্ণচরের ঘটনার প্রতিবাদের জন্য আমরা এখানে দাঁড়িয়েছিলাম। আমরা শুনেছি, সেই ঘটনার সাতজন গ্রেফতার হয়েছে আমরা চাই তাদের ফাঁসি দেওয়া হোক। একটি ঘটনা ঘটলে সরকার আরেকটি ঘটনা ঘটিয়ে সেই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। সেটা যেন এবার না হয়।

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, '৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচন হল। এই নির্বাচনের প্রত্যেকটা নারী প্রার্থীর ওপর হামলা হয়েছে সেইসাথে পুরুষ প্রার্থীদের ওপরও হামলা হয়েছে। বিশেষ করে আমি আফরোজা আব্বাস, আমার ওপর ১০ বার হামলার চেষ্টা হয়েছে সেটা আপনারা দেখেছেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!