DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ধানের শীষে ভোট দেওয়ায় গৃহবধূকে গণধর্ষণে’র বিচার দাবি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  নোয়াখালীর সুবর্ণচরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের দ্বারা সংঘটিত ধানের শীষে ভোটদানকারীকে গণধর্ষণের প্রতিবাদ জানিয়েছেন এবং দ্রুত এই অপরাধে যুক্ত সকলের বিচার দাবি করেছেন বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী।

তিনি বলেন, ভোট দেওয়া নাগরিকের গণতান্ত্রিক অধিকার। একজন ব্যক্তি তার পছন্দমত যেকোনো প্রার্থীকেই ভোট প্রদান করতে পারে। অথচ নৌকা প্রতীকে ভোট না দিয়ে ধানের শীষে ভোট দেওয়ার কারণে নোয়াখালীর সুবর্ণচরে এক ৩৫ বছর বয়সী চার সন্তানের জননীকে আওয়ামী লীগের ১০/১২ জন নেতা-কর্মী যে গণধর্ষণের ঘটনা ঘটিয়েছে, তা খুবই ঘৃণ্য ও ন্যাক্কারজনক।

মুবিনুল হায়দার চৌধুরী মঙ্গলবার এক বিবৃতিতে একথা বলেন। বিবৃতিতি তিনি আরো বলেন, আমি দেশের সচেতন-শিক্ষিত সমস্ত মানুষের কাছে আবেদন জানাচ্ছি, তারা যাতে এই ঘৃণ্য অন্যায়ের প্রতিবাদে এগিয়ে আসেন। বিবৃতিতে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার গায়ের জোরে ক্ষমতায় থেকে একের পর এক যে জুলুম-অত্যাচার-খুন-ধর্ষণ-দুর্নীতি-লুটপাট বজায় রেখেছিল, গত ৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচনে ভোট-ডাকাতির মাধ্যমে ক্ষমতা দখল করে তারই পথকে আরও প্রশস্ত করতে চাইছে। সুবর্ণচরের ঘটনা এই সরকারের সেই ফ্যাসিবাদী চরিত্রের একটি নমুনা মাত্র। কিন্তু দেশের বিবেকবান সচেতন মানুষেরা ও নিপীড়িত জনগণ এই অন্যায়কে প্রশ্রয় দেবে না। আমরা অবিলম্বে গণধর্ষণের বিচার দাবি করছি।’

মুবিনুল হায়দার চৌধুরী সুবর্ণচরের এই গণধর্ষণের প্রতিবাদের পাশাপাশি দেশের সচেতন সমাজকে জনগণের উপর আওয়ামী লীগ সরকারের লাগামহীন অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে সক্রিয়ভাবে আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানিয়েছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!