DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘ভোট ধ্বংসের জন্য শেখ হাসিনাকে নোবেল দেয়া উচিত’

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   ‘ভোট ধ্বংসের জন্য শেখ হাসিনাকে নোবেল দেয়া উচিত’- বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রোববার দুপুর পৌনে ২টার দিকে মতিঝিলের গণফোরাম কার্যালয়ে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, সারাদেশ থেকে অনিয়ম, ভোট কারচুপি, হামলা ও গ্রেফতারের তথ্য আমরা পেয়েছি। আমরা আরও তথ্য সংগ্রহ করছি। এগুলো নিয়ে শীর্ষ নেতারা বৈঠকে বসবেন।

‘৪৭ বছরের ইতিহাসে বাংলাদেশের মানুষ যেখানে স্বাধীনভাবে মৌলিক অধিকার নিয়ে বাঁচতে চায়, কথা বলতে চায়, তখন মুক্তিযুদ্ধের ধ্বজাধারি সংগঠন আওয়ামী লীগ মানুষের সে অধিকার হরণ করে চলছে। দুপুর নাগাদ সারাদেশের যে ভোট পরিস্থিতি জেনেছি, কোথাও মানুষ নিরাপদ নয়। পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। প্রার্থীদের জখম করা হয়েছে। গ্রেফতারের ঘটনাও ঘটছে।’

‘আমি এসব ঘটনায় গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত। জাতিকে মুক্তি দেয়ার জন্য এখনই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। মিথ্যার রাজনীতির ওপর একটি সমাজ, একটি রাষ্ট্র কখনও দাঁড়িয়ে থাকতে পারে না’- বলেন ড. কামাল।

রোববার সকাল ৮টা থেকে সারাদেশে শুরু হয় একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। কিন্তু গত রাত থেকে দেশের বিভিন্ন স্থান থেকে সহিংসতার খবর আসতে শুরু করে। দুপুর আড়াইটা পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপিসহ অন্তত ১২ কর্মী-সমর্থককে হত্যার খবর আসে।

 

Share this post

scroll to top
error: Content is protected !!