DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জাতীয় দলের সাবেক ট্রেনার আবাহনীর প্রধান কোচ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   গত ফেব্রুয়ারি-মার্চে জাতীয় ফুটবল দলের অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডের সঙ্গে ফিটনেস কোচ হিসেবে কাজ করেছিলেন পর্তুগালের মারিও লিচিনিও লেমস। সেই ট্রেনার এবার আবাহনীর ডাগআউটে। ফেডারেশন কাপ জেতা আবাহনীর প্রধান কোচের দায়িত্ব নিয়ে রবিবার স্বাধীনতা কাপে আকাশি-হলুদদের প্রথম ম্যাচে ডাগ আউটে দাঁড়িয়েছেন নতুন এ কোচ।

মৌসুম শুরুর আগে থেকেই একজন বিদেশি কোচ খুঁজছিল আবাহনী। না পেয়ে স্থানীয় জাকারিয়া বাবুকে দিয়েই শুরু করে অনুশীলন এবং তার কেচিংয়েই আবাহনী চ্যাম্পিয়ন হয় ফেডারেশন কাপে। অবশেষে আবাহনীর ডাগআউটে দাঁড়িয়েছেন নতুন কোচ। যদিও তিনি ঢাকার ফুটবলে পুরোনো মুখ।

নতুন প্রধান কোচ নিয়োগ দিলেও আবাহনীতে থাকছেন জাকারিয়া বাবু। নিজের চেয়ার ছেড়ে দিয়ে জাকারিয়া বাবু এখন মারিও লচিনিও লেমসের সহকারী।

আবাহনীর নতুন কোচ অবশ্য খেলোয়াড়দের কোনো অনুশীলন করানোর সুযোগ পাননি। রবিবার দুপুর ১২ টার দিকে ঢাকায় পৌঁছে বিকেলেই চলে এসেছেন বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

বাংলাদেশ জাতীয় দলের ট্রেনারের দায়িত্ব ছাড়ার পর অবশ্য লিনিচিও কিছুদিন কোচের দায়িত্ব পালন করেছেন মালয়েশিয়ান ক্লাব ফুটবলে। আবাহনীর দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত তিনি ছিলেন মালয়েশিয়ার ক্লাব নেগেরি সেমবিলানের কোচ।

Share this post

scroll to top
error: Content is protected !!