DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে পুলিশের লুকোচুরি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ টাঙ্গাইলে বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাতে নাশকতার গোপন বৈঠকের প্রস্তুতি নেয়ার সংবাদ পেয়ে শহরের বিভিন্ন স্থান থেকে ওই নেতাকর্মীদের গ্রেফতার করা হয় বলে মঙ্গলবার রাতে নিশ্চিত করেন টাঙ্গাইল সদর মডেল থানা পুলিশের ওসি মো.সায়েদুর রহমান।

তবে মঙ্গলবার দিনব্যাপী টাঙ্গাইল পৌর এলাকার বিভিন্ন পাড়া মহল্লা থেকে ২২ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতারের গুঞ্জন বইলেও পুলিশ বিষয়টি নিয়ে লুকোচুরি করতে থাকে। সর্বশেষ রাত সোয়া ৯টায় টাঙ্গাইল মডেল থানায় ১২ নেতাকর্মীকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেন ওসি।

এ সময় তিনি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক ছাড়া অন্য কোনো নেতাকর্মীর নাম প্রকাশ না করে গ্রেফতারদের কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান।

তবে এ অভিযানে সদর থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, শহর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, ৯নং ওয়ার্ড পৌর বিএনপির সভাপতি আইয়ুব আলীসহ ১২ জনকে গ্রেফতার দেখিয়ে মামলাটি হয়েছে বলে জানান শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ।

উদ্দেশ্যমূলক এ গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বলেন, একদিকে সরকার সংলাপের নাটক করছে, অপরদিকে পুলিশ দিয়ে বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করানো হচ্ছে। অনতিবিলম্বে গ্রেফতার ওই নেতাকর্মীর মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

এ সময় তিনি আরো জানান, সোমবার রাতব্যাপী বিএনপি নেতাকর্মীর বাসাবাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতারদের মধ্য থেকে ১২ জনকে আসামি করাসহ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৩৪ জনকে আসামি করে এ নাশকতা মামলাটি করা হয়েছে। এছাড়াও ধনবাড়ীতে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার করে।

সোমবার গভীর রাতে পুলিশ পৌর শহরের চালাষ এলাকার ধনবাড়ী পৌর বিএনপির নেতা খায়রুল মুন্সির বাড়ির পাশ থেকে তাদের গ্রেফতার করে। আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!