DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আইয়ুব বাচ্চুর স্মরণে কোরআন খতম ও দোয়া

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর স্মরণে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পাশাপাশি দুস্থ এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে। আগামী ২৯ অক্টোবর চট্টগ্রাম মিউজিসিয়ানস ক্লাব ঢাকা(CMCD) ও তার ভক্ত-বন্ধুরা এই আয়োজন করছে।

সংগীত পরিচালক সুমন কল্যাণ শুক্রবার দুপুরে জাগো নিউজকে জানান, আগামী ২৯ অক্টোবর সোমবার রাজধানীর মগবাজারস্থ সেলিব্রেশন পয়েন্টে দুপুরের পরে কুরআন খতম ও সন্ধ্যায় দোয়া মাহফিল এবং দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হয়েছে।

সুমন কল্যাণ বলেন, ‘আমাদের সংগঠন ও বাচ্চু ভাইয়ের প্রিয়জনরা মিলেই এই আয়োজন করছি। কোরআন খতম, দোয়ার পাশাপাশি প্রায় চারশ দুস্থ গরীব মানুষদের মধ্যে আমরা খাবার বিতরণ করবো।’

১৮ অক্টোবর বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তার আকস্মিক মৃত্যুতে সারাদেশে শোকের ছায়া নেমে আসে। কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আইয়ুব বাচ্চুর সুনাম ছিল।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরের এনায়েতবাজারে জন্মগ্রহণ করেন। বাবা মোহাম্মদ ইসহাক ও মা নূরজাহান বেগম। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে তার পথচলা শুরু। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ছিলেন সোলস ব্যান্ডের লিড গিটারিস্ট।

Share this post

scroll to top
error: Content is protected !!