DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্র: এলিস ওয়েলস

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের আগামী  জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক চায় যুক্তরাষ্ট্র। ঢাকা সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রধান উপ-সহকারী পররাষ্ট্র মন্ত্রী এলিস ওয়েলস রোববার পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠকে একথা বলেন।

বৈঠক শেষে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক গণমাধ্যম কর্মীদের বলেন, বৈঠকে বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছেন তিনি।

 

বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে আমরাও প্রত্যাশা করছি বলে তাকে জানিয়েছি। এছাড়া এশিয়া-প্যাসিফিক অঞ্চলে কৌশলগত সম্পর্কের বিষয়ে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র এশিয়া-প্যাসিফিক অঞ্চলের কৌশলগত সম্পর্কের বিষয়ে বাংলাদেশের শক্তিশালী অংশগ্রহণ চায়।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রধান উপ-সহকারী পররাষ্ট্র মন্ত্রী এলিস ওয়েলস চারদিনের সফেরে গতকাল ঢাকায় এসেছেন।আজ কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন তিনি। সেখানে জাতিসংঘ, বেসরকারি সংস্থা ও সরকারি স্থানীয় সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।

Share this post

scroll to top
error: Content is protected !!