DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দিনাজপুরে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দিনাজপুরের ফুলবাড়ীতে তিন দিনব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা শুরু হয়েছে। ইজতেমার সফল করতে জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের জেলার তাবলীগের মুরুব্বীগণ ইজতেমা মাঠে সমবেত হয়।

বৃহস্পতিবার উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাহ মাঠে বাদ জোহর কাকরাইল মসজিদের তাবলীগের মুরুব্বী মুফতি আজিদ উদ্দিন আনুষ্ঠানিকভাবে আমবয়ানের মধ্যে দিয়ে ইজতেমার বয়ান শুরু করেন। বাদ আছর মুফতি মিজানুর রহমান ও বাদ মাগরীব মওলানা আব্দুল্যাহ বয়ান করেন।

ইজতেমা মাঠে গিয়ে দেখা যায়, মাঠের ছাউনি দেয়া হয়েছে। এতে তাবলীগের সাথীদের আগমনে কানায় কানায় পূর্ণ হয়েছে। তারা জানান, আল্লাহর সন্তষ্টি লাভের আশায় তারা এই ইজতেমা মাঠে যোগ দিয়েছেন। এখান থেকে ইমান ও আমল শিখে তারা বাড়ি ফিরবেন।

Estama-news

ফুলবাড়ী উপজেলা তাবলীগের আমীর আলহাজ মো. আফতাব উদ্দিন বলেন, তাবলীগের কেন্দ্রিয় সিদ্ধান্তে এ বছর দিনাজপুর জেলা ইজতেমা ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৮ সেপ্টেম্বর শনিবার বাদ জোহর আখেনি মুনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে। তিনি বলেন, জেলা ইজতেমার আমির আলহাজ মেহেরুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যর একটি আয়োজক কমিটি মুরুব্বীদের পরামর্শ অনুযায়ী এই ইজতেমা পরিচালনা করছে।

এছাড়া ইজতেমায় নিরাপত্তা দেয়ার জন্য বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। স্থাপন করা হয়েছে পুলিশ কন্ট্রোল রুম। সেখান থেকে সিসি ক্যামেরার সাহায্যে ইজতেমা মাঠের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও পরিদর্শন করা হচ্ছে।

Estama-news

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, ইজতেমায় আইনশৃঙ্খলা রক্ষার্থে দিনাজপুর পুলিশ সুপারসহ তিনজন পুলিশ পরিদর্শক, ১০ জন উপপরিদর্শক ও ২০ জন উপসহকারী পুলিশ পরিদর্শকসহ ১৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাব সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!