DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে চায় ব্রাজিল!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশসহ সারা বিশ্বের ফুটবল প্রেমীদের জন্য ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ মানেই যেন এক ধ্রুপদী লড়াই। যুগ যুগ ধরে চলে আসছে এই দুই ফুটবল দলের মধ্যকার প্রতিদ্বন্দ্বিতা। খুব শিগগিরই সারা বিশ্ব পেতে যাচ্ছে দুই দলের মুখোমুখি লড়াই ‘সুপার ক্লাসিকো’র স্বাদ।

রাশিয়া বিশ্বকাপের পর আপাতত বিশ্রামেই রয়েছে দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামী সেপ্টেম্বরে গুয়েতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রদর্শনীমূলক ম্যাচ দিয়ে মাঠে ফিরবে আর্জেন্টিনা। এরপরই তাদের তৃতীয় প্রীতি ম্যাচটি হতে পারে ব্রাজিলের বিপক্ষে।

আর্জেন্টিনার সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে আগামী অক্টোবর বা নভেম্বরে মিয়ামিতে আর্জেন্টিনার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবার প্রস্তাব জানিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। তবে এখনো পর্যন্ত এই প্রস্তাবের ব্যাপারে মুখ খোলেনি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কোন কর্তাব্যক্তি।

১৯১৪ সালে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। এরপর থেকে গত ১০৪ বছরে সারা বিশ্ব মোট ১০৮ বার দেখেছে এই সুপার ক্লাসিকো ম্যাচ। আসন্ন ম্যাচটি হবে দুই দলের মধ্যকার ১০৯তম ম্যাচ।

পরিসংখ্যানের হিসেবে এগিয়ে পাঁচবারের চ্যাম্পিয়নরাই। ব্রাজিলের ৪৪ জয়ের বিপরীতে আর্জেন্টিনার জয় ৩৯ ম্যাচে। ড্র হয়েছে বাকি ২৫টি ম্যাচ।

Share this post

scroll to top
error: Content is protected !!